বৃহস্পতিবার, ৯ জুলাই ২০২০, ২:০০ এএম

প্রোডাকশন বয় ছিলেন অভিষেক

বিনোদন ডেস্ক:
প্রকাশিত: ১০:৫৭ পূর্বাহ্ন, ২ জুন ২০২০, মঙ্গলবার


প্রোডাকশন বয় ছিলেন অভিষেক

অভিষেক বচ্চন

তার বাবা অমিতাভ বচ্চনকে বলা হয় বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রির শাহেনশাহ। মা জয়া ভাদুড়িও খুব নামকরা অভিনেত্রী। এত বড় তারকা পরিবারের সন্তানকে তারকাখ্যাতি পেতে আর কী লাগে? অথচ সোনার চামুচ মুখে দিয়ে জন্মেও ইন্ডাস্ট্রিতে পরিচিতি পেতে একসময় প্রোডাকশন বয় হিসেবে কাজ করতে হয়েছে অমিতাভ বচ্চন ও জয়া ভাদুড়ির একমাত্র ছেলে অভিষেক বচ্চনকে।

সে সময় তিনি চা বানানোর কাজ করেছেন, স্টুডিও পরিষ্কার করতেন। এমনকী অভিনেতা আরশাদ ওয়ারসির ড্রাইভারও হিসেবেও কাজ করেন। সম্প্রতি একটি সাক্ষাৎকারে নিজের সম্পর্কে এমন খোলাখুলি ভাবেই কথা বলেন সুপারস্টার অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চনের স্বামী অভিষেক বচ্চন। অভিনেতা হওয়ার আগে তিনি প্রোডাকশন অ্যাসিসটেন্ট হিসেবেও কাজ করেছেন বলে জানান।

২০০০ সালে জে পি দত্তা পরিচালিত ‘রিফিউজি’ ছবি দিয়ে বলিউডে পা রাখেন অভিষেক বচ্চন। সেখানে তার নায়িকা ছিলেন কারিনা কাপুর। তিনি জানান, ‘আমার দুই বছর সময় লেগেছিল একটা ছবিতে কাজ পেতে। সিনেমায় কাজ করার আগে প্রোডাকশনের কাজ করেছি। প্রোডাকশন বয় হিসেবে আমি চা বানাতাম, স্টুডিও পরিষ্কার করতাম। এমনকী, আরশাদ ওয়ারসির ড্রাইভারও ছিলাম।’

নিজের কেরিয়ার নিয়ে অভিষেক আরও বলেন, ‘প্রথম তিন বছর আমি বাড়ি ছেড়ে যেতে চাইনি। বক্স অফিসে একটার পর একটা ছবি ফ্লপ হওয়ার পর আমি সেই রিভিউগুলো আয়নায় লাগিয়ে রাখতাম। যেগুলো লোকে ভালো বলেনি, সেগুলো নিয়ে প্র্যাকটিস করতাম। নিজেকে ঝালাই করতাম। ভুল থেকে শেখার চেষ্টা করতাম। এভাবে একসময় আমি আত্মবিশ্বাসী হয়ে উঠলাম।’

২০০৪ সালে মণি রত্মম পরিচালিত ‘যুবা’ এবং একই বছর থেকে সঞ্জয় গান্ধীর ‘ধুম’ সিরিজের তিনটি ছবিতে ধারাবাহিক কাজ করার পরই ভাগ্য ফেরে অভিষেকের। এরপর একের পর এক হিট ছবিতে কাজ করেছেন তিনি। তালিকায় রয়েছে গুরু, বান্টি অওর বাবলি, পা, বোল বচ্চন। স্ত্রী ঐশ্বরিয়ার সঙ্গেও বেশ কয়েকটি ছবিতে কাজ করেছেন অভিষেক। আজ তিনি ইন্ডাস্ট্রির প্রতিষ্ঠিত তারকা।

এই মুহূর্তে অভিষেক বচ্চনের হাতে রয়েছে অনুরাগ বসু পরিচালিত ‘লুডো’ ছবির কাজ। অনেক আগেই এটির শুটিং শুরু হওয়ার কথা ছিল। কিন্তু লকডাউনের কারণে পিছিয়ে যায়। তবে খুব শিগগিরই শুটিং শুরুর কথা রয়েছে। এই ছবিতে অভিষেক ছাড়াও দেখা যাবে সান্যা মালহোত্রা, ফাতিমা সানা শেখ, রাজকুমার রাও, আদিত্য রায় কাপুর ও পঙ্কজ ত্রিপাঠীকে।

মন্তব্য করুন

সর্বশেষ নিউজ

আরো পড়ুন