সোমবার, ৬ জুলাই ২০২০, ৬:২৫ এএম

‘কুকুরের সঙ্গেও এর চেয়ে ভালো আচরণ করা হয়’

আন্তর্জাতিক ডেস্ক:
প্রকাশিত: ৯:৪৮ পূর্বাহ্ন, ১ জুন ২০২০, সোমবার


'কুকুরের সঙ্গেও এর চেয়ে ভালো আচরণ করা হয়'

ছবি : সংগৃহীত ।

মার্কিন যুবক জর্জ ফ্লয়েড শ্বেতাঙ্গ একজন পুলিশের হাতে নির্মমভাবে খুন হওয়ার জেরে উত্তাল হয়ে উঠেছে পুরো যুক্তরাষ্ট্র। করোনাভাইরাস মহামারি আকারে ছড়িয়ে যাওয়া পরিস্থিতির মধ্যেও সে দেশে লাখ লাখ মানুষ রাস্তায় নেমে ফ্লয়েড হত্যার বিচার দাবি করছে।

জর্জ ফ্লয়েডের ফুফু অ্যাঙ্গেলা হ্যারিলসন বলেছেন, জর্জ ফ্লয়েডকে নির্মমভাবে হত্যার ভিডিও বিশ্ববাসী দেখেছে। ভিডিওটিতে নির্মমভাবে ফ্লয়েডকে খুন হতে দেখে মার্কিনিরা ক্ষোভে ফেটে পড়ে রাস্তায় নেমে এসেছে।

তবে ফ্লয়েডকে হত্যার জেরে দেশব্যাপী বিক্ষোভে বিভিন্ন জায়গায় যে সহিংসতা ও ভাঙচুরের ঘটনা ঘটছে তা তিনি সমর্থন করেন না। অ্যাঙ্গেলা হ্যারিলসন বলেছেন, সম্পদ নষ্ট করা , লুটপাট করা কারোই উচিত নয়। আমি ক্ষোভ এবং হতাশার কারণ বুঝি। তারা কী কারণে এমনটা করছে, সেটাও জানি।

মিনেসোটা পুলিশ জর্জ ফ্লয়েডকে আটকের পর মাটিতে উবুড় করে ফেলে গলার উপর হাঁটু দিয়ে চেপে রাখে। এতে শ্বাস বন্ধ হয়ে ফ্লয়েড মারা যান। এমনকি ফ্লয়েড বারবার বলছিলেন- তার শ্বাস নিতে খুব কষ্ট হচ্ছিল।

অ্যাঙ্গেলা হ্যারিলসন মনে করেন, সেখানে চারজন পুলিশ সদস্য ছিল। তারা কেউ মনে করেনি জর্জ ফ্লয়েডকে বাঁচানো দরকার। তারাও হয়তো ভেবেছে ফ্লয়েডকে মেরে ফেলবে। তারা সবাই ফ্লয়েড হত্যায় অভিযুক্ত। জর্জ ফ্লয়েডকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। এটা স্রেফ হত্যাকাণ্ড।

অ্যাঙ্গেলা হ্যারিলসন আক্ষেপ করে বলেন, জর্জ ফ্লয়েডের সঙ্গে পুলিশ যে ধরনের আচরণ করেছে, কুকুরও তার চেয়ে ভালো আচরণ পায়।

সূত্র : আরটি

মন্তব্য করুন

সর্বশেষ নিউজ

আরো পড়ুন