বুধবার, ২৭ মে ২০২০, ৮:৫৬ এএম

ইরানি এ্যাথলেট ‘অশ্লীলতা’র অভিযোগে গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক :
প্রকাশিত: ৩:১৮ অপরাহ্ন, ২৩ মে ২০২০, শনিবার


ইরানি এ্যাথলেট 'অশ্লীলতা'র অভিযোগে গ্রেপ্তার

ছবি: ইন্টারনেট

কথিত অশ্লীলতার দায়ে একজন জনপ্রিয় ইরানি এ্যাথলেটকে গ্রেপ্তার করা হয়েছে। অভিযোগ উঠেছে, আলিরেজা জাপালাঘি নামক এই ইরানি পার্কার এ্যাথলেট ছাদে চুম্বনরত অবস্থার একটা ছবি তার সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন। আর তারপরই পুলিশ তার বাসায় এসে হাজির হয় এবং তাকে গ্রেপ্তার করে নিয়ে যায়। সাথে তার সহযোগীকেও গ্রেপ্তার করা হয়েছে বলে বিবিসি জানিয়েছে।

তেহরানের সাইবার পুলিশ বলছে ‘অশ্লীল আচরণ’ করার দায়ে তাকে গ্রেপ্তার করা হয়েছে।
তেহরান পুলিশ আরো বলছে তাদের ‘এমন সমাজবিরোধী পদক্ষেপ আমাদের প্রচলিত রীতিনীতি ও শরিয়া আইন’ বিরুদ্ধ। আর এ কারণেই তাদেরকে গ্রেপ্তার করা হয়েছে।

এসব কারণে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীদের অনেককে মাঝেমধ্যেই ইরানের এমন কঠোর আইনের সমালোচনা করতে দেখা যায়।

অনেকে অবশ্য এই কথিত অশ্লীলতার অপরাধে আলিরেজা জাপালাগিকে গ্রেপ্তার করা হয়েছে বলে বলা হলেও তা বিশ্বাস করছেন না। কারণ তারা বলছেন যে, অতীতেও তিনি একই রকম ছবি প্রকাশ করেছিলেন। কিন্তু তখন তাকে গ্রেপ্তার করা হয়নি।

তারা ধারণা করছেন তার পিতা যিনি মাদকবিরোধী বিভাগে একজন পুলিশ কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন তিনি সম্প্রতি নিখোঁজ হয়েছেন। আর তার বাবার এই নিখোঁজ হওয়ার মামলার তদন্তে কর্তৃপক্ষের যে ব্যর্থতা রয়েছে তা নিয়ে আলিরেজা জাপালাগি সমালোচনামূলক লেখা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন।

ফলে তারা মনে করছেন- হয়তো সেই সমালোচনার জেরেই এখন ছাদে চুম্বনরত অবস্থায় তার ছবি পোস্ট করাকে অজুহাত হিসেবে দেখিয়ে ইরানি সাইবার পুলিশ তাকে গ্রেপ্তার করলো।

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সর্বশেষ নিউজ

আরো পড়ুন

Shares