সোমবার, ২৫ মে ২০২০, ১১:৩৭ এএম

কোভিড-১৯: আক্রান্ত ছাড়াল ৩০ হাজার,মৃত্যু সংখ্যা ৪৩২ জনে দাঁড়াল

প্রতিদিনের কাগজ প্রতিবেদক:
প্রকাশিত: ৮:০৯ অপরাহ্ন, ২২ মে ২০২০, শুক্রবার


কোভিড-১৯: আক্রান্ত ছাড়াল ৩০ হাজার,মৃত্যু সংখ্যা ৪৩২ জনে দাঁড়াল

ফাইল ছবি ।

দেশে করোনা ভাইরাসের আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গেল। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে নমুনা পরীক্ষা করা হয়েছে ৯ হাজার ৭২৭ টি। এতে আরও ১৬৯৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন, ফলে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩০ হাজার ২০৫ জন।

এছাড়াও গত ২৪ ঘণ্টায় মৃত্যুর মিছিলে যোগ হয়েছে আরও ২৪ প্রাণ। যা দেশে একদিনের মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড। ফলে দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৪৩২ জনে।

করোনার সর্বশেষ পরিস্থিতি নিয়ে শুক্রবার (২২ মে) দুপুরে সরকারের জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) নিয়মিত বুলেটিনে এতথ্য জানানো হয়।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে বুলেটিনে সংযুক্ত হয়ে এ স্বাস্থ্য অধিদফতরের ভারপ্রাপ্ত মহাপরিচালক (অতিরিক্ত মহাপরিচালক প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৮৮ জন। ফলে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ৬ হাজার ১৯০. জন।

তিনি জানান, চব্বিশ ঘণ্টায় মৃত্যুবরণ করা ২৫ জনের ১৩ জনই ঢাকা বিভাগের। চট্টগ্রাম বিভাগের নয়জন, বরিশালে একজন এবং ময়মনসিংহ বিভাগে একজন। হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ১৫ জন, বাড়িতে আটজন এবং মৃত অবস্থায় হাসপাতালে এসেছেন একজন।

তাদের বয়স ২১-৩০ বছরের মধ্যে পাঁচজন, ৩১-৪০ বছরের মধ্যে তিনজন, ৪১-৫০ বছরের মধ্যে দুজন, ৫১-৬০ বছরের মধ্যে পাঁচজন, ৬১-৭০ বছরের মধ্যে ছয়জন, ৭১-৮০ বছরের মধ্যে দুজন এবং ৮১-৯০ বছরের মধ্যে একজন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নুমনা সংগ্রহ করা হয়েছে ৯ হাজার ৯৯৩টি, আর পরীক্ষা করা হয়েছে ৯ হাজার ৭২৭টি। মোট ৪৭টি ল্যাবে এসব নমুনা পরীক্ষা করা হয়।

নাসিমা সুলতানা বলেন, চব্বিশ ঘণ্টায় আইসোলেশনে আনা হয়েছে ২২৫ জনকে; ছাড় পেয়েছেন ৬২ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৪ হাজার ৬০ জন। একদিনে কোয়ারেন্টাইনে আনা হয়েছে ২ হাজার ৫০৭ জনকে, ছাড় পেয়েছেন ২ হাজার ১৯ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৫৪ হাজার ৯২৩ জন।

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সর্বশেষ নিউজ

আরো পড়ুন

Shares