সোমবার, ২৫ মে ২০২০, ৭:৫১ পিএম

প্রধানমন্ত্রীর ২৫শত টাকার ঈদ উপহার তালিকা প্রনয়ণে পূর্বধলায় অনিয়মের অভিযোগ

বিশেষ প্রতিনিধি:
প্রকাশিত: ১০:৫১ অপরাহ্ন, ২১ মে ২০২০, বৃহস্পতিবার


মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া ২৫০০ টাকার ঈদ উপহার তালিকায় নেত্রকোনার পূর্বধলা উপজেলায় অনিয়মের অভিযোগ উঠেছে। ভুক্তভোগীদের নাম, পিতার নাম ও ঠিকানা সঠিক থাকলেও মিলছেনা মোবাইল নাম্বার। এতে অনেকের নামের পাশে স্থানীয় নেতা অথবা ইউপি সদস্যের ফোন নাম্বার অন্তর্ভুক্ত পাওয়া গেছে। উপজেলা প্রশাসন কোভিড-১৯ মহামারী প্রতিরোধে কর্মহীন, অসহায় ও দূস্থ মানুষদের মাঝে মানবিক সহায়তা কার্যক্রমের অংশ হিসাবে মাননীয় প্রধানমন্ত্রীর ঈদ উপহার প্রদানের জন্য পূর্বধলা উপজেলার জন্য বরাদ্দকৃত ৯৭৫০ জন উপকারভোগীর তালিকা ইতিমধ্যে প্রকাশ করেছে। ১৯ মে পূর্বধলা ইউএনও পূর্বধলা ফেইসবুক আইডিতে এ নিয়ে সন্ধ্যায় তালিকা প্রকাশের পর থেকেই বইছে সমালোচনার ঝড়।
এদিকে বিশকাকুনী ইউনিয়নে ইউডিসি ফাতেমার নিজের নাম, পিতা- আঃ রাজ্জাক ও ছোট ভাই আতিউর রহমান বেলাল এর নাম তালিকায় পাওয়া গেছে। তালিকার ৩৭০ নং ক্রমিকে সেকান্দর আলী, পিতা রসুল খাঁ’র, নিজের মোবাইল নাম্বারের স্থলে ৪,৫,৬ নং ওয়ার্ড ইউপি সদস্যের স্বামী শফিকুলের নাম্বার ব্যাবহার করা হয়েছে। তালিকার ৩৭৪ নং ক্রমিকে সোহেল, পিতা- কাছম আলী, ভোটার আইডি নং ৫৯৫৩৮৮১১২৪ এর ০১৮৮-৭২০৬৮৯১ ফোন নাম্বার এর স্থলে ০১৪৪ ৭২০৬৮৯১ দেওয়া হয়েছে। তালিকায় ৩৯৬ ও ৩৯৭ ক্রমিকে, ছালেমা বেগম, পিতা, মোক্তার উদ্দিন মুন্সি ও শমলা খাতুন, পিতা, আঃ গফুর, উভয়ের নাম ৫নং ওয়ার্ড ইউপি সদস্য খোকন এর মোবাইল নাম্বার ব্যাবহার করা হয়েছে। ৩৫৯ নং ক্রমিকে মুক্তিযুদ্ধা মারফত আলীর ছেলে আল মামুন এর ফোন নাম্বারটিও তার নিজের নয় বলে দাবী করেছেন মামুন। একই ইউনিয়নের বাদে পুটিকা গ্রামের শফিকুলের নাম ঠিকানা সঠিক থাকলেও তার মোবাইল নাম্বার পরিবর্তন করা হয়েছে। আলকাছ, পিতা: মৃত রজন আলীর নাম ঠিকানা সঠিক থাকলেও স্থানীয় যুবলীগ নেতা আবুল বাসার খানের মোবাইল নাম্বার অর্ন্তভুক্ত করা হয়েছে। এছাড়াও আরও অনেকের নাম ঠিকানা সঠিক থাকলেও মোবাইল পরিবর্তন করা হয়েছে যা ব্যবহৃত অনেক মোবাইল নাম্বার বন্ধ পাওয়া যাচ্ছে।
উল্লেখ্য-প্রকাশিত তালিকায় কোনরুপ অসংগতি দৃষ্টিগোচর হলে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার অথবা উপজেলা নির্বাহী অফিসার, পূর্বধলা, নেত্রকোণা-কে লিখিতভাবে জানানোর জন্য অনুরোধ করা হলো। পরবর্তীতে এসব অসংগতিগুলো ঠিক করার ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানানো হলে (২১ মে) বৃহস্পতিবার সকালে অনেকে অভিযোগ দিতে গেলে তাদের উপজেলা পরিষদে প্রবেশ করতে দেওয়া হয়নি বলেও জানান মামুন, শফিকুলসহ অনেকে।
এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার উম্মে কুলসুম এর সাথে মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সর্বশেষ নিউজ

আরো পড়ুন

Shares