সোমবার, ২৫ মে ২০২০, ৮:৫৫ পিএম

ভারতে করোনা আক্রান্ত শতাধিক মা সুস্থ সন্তান প্রসব করেছেন

অনলাইন ডেস্ক:
প্রকাশিত: ৮:১৩ অপরাহ্ন, ২১ মে ২০২০, বৃহস্পতিবার


ভারতে করোনা আক্রান্ত শতাধিক মা সুস্থ সন্তান প্রসব করেছেন

ভারতে করোনাভাইরাসে আক্রান্ত শতাধিক মা সুস্থ সন্তান প্রসব করেছেন। করোনা আক্রান্ত মায়েদের জন্ম দেওয়া ১১৫ শিশুর মধ্যে মেয়ে শিশুর সংখ্যা ৫৯।

গত মাসে মুম্বাইয়ের লোকমান্য তিলক মিউনিসিপ্যাল জেনারেল হাসপাতালে করোনা আক্রান্ত মায়েদের গর্ভ থেকে শিশুদের জন্ম হয়েছে বলে আজ বৃহস্পতিবার সংবাদ প্রকাশ করেছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, প্রাথমিকভাবে ওই শিশুদের ৩ জনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেলেও পরবর্তীতে ফলাফল নেগেটিভ আসায় হাসপাতালের ছাড়পত্র পেয়ে গেছে তারাও।

ভারতে চলচ্চিত্র ও বাণিজ্যিক রাজধানী খ্যাত মুম্বাইয়ে করোনা আক্রান্তের সংখ্যা ২৪ হাজারের কাছাকাছি পৌঁছে গেছে। এর মধ্যে প্রাণ হারিয়েছে ৮৪০ জনেরও বেশি মানুষ। আক্রান্ত হচ্ছেন গর্ভবতী নারীরাও।

লোকমান্য হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, গত মাসে করোনার সংক্রমণ নিয়ে সন্তান প্রসবকারীদের মধ্যে অর্ধেকেরও বেশি মায়ের সি-সেকশনের মাধ্যমে ডেলিভারি হয়েছে। আর বাকিরা প্রাকৃতিক পদ্ধতিতে সন্তান জন্ম দিয়েছেন। এছাড়াও করোনা আক্রান্ত দুই গর্ভবতী মা হাসপাতালে মারা গেছেন। এর মধ্যে একজনের মৃত্যু হয়েছে সন্তান প্রসবের আগেই।

লোকমান্য হাসপাতালের গাইনি বিভাগের প্রধান অরুণ নায়েক বলেন, ‘আমরা ভাগ্যবান যে করোনা পজিটিভ আসা বেশিরভাগ নারীর মধ্যেই কোনো উপসর্গ নেই। অল্প কয়েকজন জ্বর ও শ্বাসকষ্ট থাকার কথা বলেছেন। আমরা তাদেরকে চিকিৎসা দিয়ে ডেলিভারির পর বাড়ি পাঠিয়ে দিয়েছি।’

অরুণ আরও বলেন, ‘মায়েদের মধ্যে অনেক উদ্বেগ কাজ করছিল। তারা আমাদেরকে বার বার বলছিলেন, যে তারা মরে গেলে যাবেন, কিন্তু বাচ্চারা যেন সুস্থ থাকে।’

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সর্বশেষ নিউজ

আরো পড়ুন

Shares