বুধবার, ২৭ মে ২০২০, ৮:২০ এএম

রকি বড়ুয়াকে জিজ্ঞাসাবাদ, দেশে অরাজকতা পরিস্থিতির পরিকল্পনা ছিল

প্রতিদিনের কাগজ ডেস্ক:
প্রকাশিত: ১:২৫ পূর্বাহ্ন, ১৮ মে ২০২০, সোমবার


রকি বড়ুয়াকে জিজ্ঞাসাবাদ, দেশে অরাজক পরিস্থিতির পরিকল্পনা ছিল

ছবি : সংগৃহীত ।

যুদ্ধাপরাধের দায়ে যাবজ্জীবন সাজা পাওয়া সাঈদীকে মুক্ত করতেই কথিত ভিক্ষু রকি বড়ুয়ার সঙ্গে জামায়াত নেতাদের গোপন বৈঠক হয় বলে জানা গেছে।

সে চেষ্টা সফল না হলে পরিকল্পনা ছিল দেশজুড়ে অরাজকতা তৈরির। জামায়াতের পক্ষ থেকে সব ধরনের খরচ যোগান দেয়ারও কথা হয় বৈঠকে। রকি বড়ুয়াকে গ্রেপ্তারের পর এসব তথ্য এখন গোয়েন্দা সংস্থার হাতে।

সরকারের বিশেষ আদেশে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির পর যুদ্ধাপরাধের দায়ে সাজা পাওয়া জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীকে মুক্ত করতে তৎপর হয়ে ওঠেন জামায়াত নেতারা।

গত পহেলা এপ্রিল গভীর রাতে চট্টগ্রামের লোহাগাড়ায় সাঈদীর ছেলে ও মাওলানা তারেক মনোয়ারসহ রকি বড়ুয়ার বাসায় গোপন বৈঠক করেন তারা। উদ্দেশ্য ছিল গোপন পরিকল্পনার ছক তৈরি।

জানা গেছে, বৈঠকের নেপথ্যে ছিলেন এক সংসদ সদস্যসহ বিভিন্ন ইসলামি সংগঠনের শীর্ষপর্যায়ের নেতারা। রকি বড়ুয়ার সঙ্গে জড়িত ব্যক্তিদের বের করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি নিয়ে মামলাটি তদন্ত করবে র‌্যাব।

র‌্যাব-৭ এর অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল মোহাম্মদ মশিউর রহমান জুয়েল বলেন, ‘তাকে ধরেছি আমরা অসুস্থ অবস্থায়। মামলাটা যখন তদন্তে আনবো তখনি রিমান্ডে এনে কারা ইনভল্ব আছে সে বিষয়টা আমরা দেখবো।’

লোহাগাড়া থানার ওসি জাকের হোসাইন মাহমুদ বলেন, ‘সাঈদীর পক্ষের লোকজন ও সাঈদী পুত্রসহ তার বাড়িতে গোপন বৈঠক হয়েছে, এ নিশ্চই ষড়যত্র। মামলায় অনেককেই আসামি করা হয়েছে। যারা জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা হবে।’

লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সালাউদ্দিন হিরু বলেন, ‘সে বিভিন্ন ধরনের ভর্তি বাণিজ্য, তদবির বাণিজ্য এমনকি সে মননয়ন বাণিজ্যও করে। বৈঠকে অংশ নেয়া ব্যক্তিদের চিহ্নিত করে আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।’

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সর্বশেষ নিউজ

আরো পড়ুন

Shares