সোমবার, ২৫ মে ২০২০, ৯:৫১ এএম

মহামারী করোনার মধ্যেই শুরু হচ্ছে বুন্দেসলিগা

স্পোর্টস ডেস্ক:
প্রকাশিত: ৭:৩৪ অপরাহ্ন, ১৬ মে ২০২০, শনিবার


মহামারী করোনার মধ্যেই শুরু হচ্ছে বুন্দেসলিগা

মহামারী করোনার মধ্যেই ইউরোপে আজ শুরু হচ্ছে জার্মান বুন্দেসলিগা। দর্শকশূন্য স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে খেলাগুলো। ম্যাচগুলো সরাসরি সম্প্রচার হবে টিভিতে।

আজ শনিবার বুন্দেসলিগা শুরুর আগে ৫২ পাতার নির্দেশিকায় বলা হয়েছে ২১৩ জনের বেশি লোক মাঠে থাকতে পারবে না। গ্যালারিতে একজনও নয়। টিভি সাংবাদিকরা কোথায় বসবেন, তাও পরিষ্কার করে বলা হয়েছে। ম্যাচের মাঝে মাঝে বল সানিট্যাইজড করতে হবে।
কোনো সংবাদ সম্মেলন হবে না। মিক্সড জোনে কাউকে দাঁড়াতে দেয়া হবে না। ম্যাচের পর টিভি সাংবাদিকদের জন্য সাক্ষাৎকারের ব্যবস্থা থাকবে। কিন্তু টিভি ক্যামেরা ও সংশ্লিষ্ট ফুটবলারের মাঝের পাতলা স্ত্রিন থাকবে।

গোলের সেলিব্রেশন করা যাবে, শুধু পায়ে পায়ে ঠেকিয়ে, অথবা কনুই দিয়ে। ম্যাচের আগে ও পরে হ্যান্ডশেক বন্ধ। বন্ধ ম্যাচের আগে গ্রুপ ছবি তোলাও। তবে ফিফার নতুন পরিবর্তিত নিয়ম মানা হবে, ৫ জন খেলোয়াড় বদলি করা যাবে।

মিডিয়া প্রবেশ বলতে হাতেগোনা, চারজন ফটোগ্রাফার। সাংবাদিক সব মিলিয়ে দশের বেশি নয়। এনিয়ে ব্যাপক অশান্তিতে আছে জার্মানি মিডিয়াগুলো।

প্রথম দিনই ৬টি ম্যাচে মোট ১২টি দল মাঠে নামবে বুন্দেসলিগায়। বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় একিসঙ্গে ৫টি ম্যাচ বিভিন্ন ভেন্যুতে শুরু হবে। এছাড়া রাত সাড়ে ১০টায় হবে একটি ম্যাচ।

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সর্বশেষ নিউজ

আরো পড়ুন

Shares