সোমবার, ২৫ মে ২০২০, ৯:৫৪ পিএম

নিষেধাজ্ঞা না মেনে চলছে গণপরিবহন

প্রতিদিনের কাগজ ডেস্ক:
প্রকাশিত: ১১:৩৯ অপরাহ্ন, ১৫ মে ২০২০, শুক্রবার


নিষেধাজ্ঞা না মেনে চলছে গণপরিবহন

ছবি : সংগৃহীত ।

নগরে সরকারি নিষেধাজ্ঞা না মেনে সড়কে গণপরিবহন চালানোর দায়ে চালক-মালিককে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (১৫ মে) নগরের সিটি গেইট এলাকায় অভিযান পরিচালনা করে এই জরিমানা আদায় করেন ভ্রাম্যমাণ আদালত। অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী।

ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী জানান, সিটি গেইট এলাকায় সরকারি নির্দেশনা অমান্য করে প্রাইভেট কার, মাইক্রোবাস, টেম্পোকে গণপরিবহনে পরিণত করে যাত্রী পরিবহনের দায়ে ৬ জন চালক-মালিককে ৫ হাজার ৯৫০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

‘গণপরিবহনে বলবৎ নিষেধাজ্ঞা অমান্য করে এসব যানবাহনে জনসাধারণের কাছ থেকে বাড়তি ভাড়া নিয়ে চট্টগ্রাম থেকে ঢাকা, কুমিল্লা, ফেনী, নোয়াখালীসহ দেশের বিভিন্ন প্রান্তে আনা-নেওয়া হচ্ছিলো বলে চালকরা জানিয়েছেন।’

তিনি বলেন, কর্নেলহাট বাজারে কাপড়ের দোকানগুলোতে অভিযানের সময় দোকানিদের মধ্যে স্বাস্থ্যবিধি অনুসরণে শৈথিল্য দেখা যায়। ক্রেতাদের মাঝেও সামাজিক দূরত্ব বজায় রাখার ব্যাপারে অসচেতনতা পরিলক্ষিত হয়।

‘দোকানে সামাজিক দূরত্ব বজায় রাখতে ব্যর্থ হওয়ায় ও স্বাস্থ্যবিধি অনুসরণ না করায় দুই দোকান মালিককে ৩ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে।’

অভিযানে বাজার মনিটরিং কার্যক্রমের অংশ হিসেবে কর্নেলহাট বাজারে দুইজন ফল বিক্রেতাকে দোকানে মূল্য তালিকা না রখার দায়ে ২ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয় বলে জানান ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী।

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সর্বশেষ নিউজ

আরো পড়ুন

Shares