মঙ্গলবার, ২ জুন ২০২০, ১২:৪৫ এএম

শ্রমিকদের ঈদের ছুটি ৩ দিন, তবে কর্মস্থল ত্যাগে নিষেধাজ্ঞা

প্রতিদিনের কাগজ প্রতিবেদক:
প্রকাশিত: ১১:৪৯ অপরাহ্ন, ১৪ মে ২০২০, বৃহস্পতিবার


শ্রমিকদের ঈদের ছুটি ৩ দিন, তবে কর্মস্থল ত্যাগে নিষেধাজ্ঞা

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান। ফাইল ছবি

তৈরি পোশাকসহ সব খাতের শ্রমিকদের ঈদের ছুটি তিনদিন দেয়া হবে। তবে এ সময় কেউ কর্মস্থল ত্যাগ করতে পারবেন না। পাশাপাশি শতভাগ বোনাস প্রদানের জন্য মালিকদের প্রতি আহ্বান জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান।

আজ বৃহস্পতিবার (১৪ মে) রাজধানীর বিজয়নগরে শ্রম ভবনে অনুষ্ঠিত সরকার, মালিক এবং শ্রমিক ত্রিপক্ষীয় সভায় প্রতিমন্ত্রী এ আহ্বান জানান।

সভায় মালিক শ্রমিক নেতৃবৃন্দর সর্বসম্মতিতে ঈদের ছুটি তিনদিন ২৩, ২৪ ও ২৫ মে দেয়ার সিদ্ধান্ত হয়। কোনো শ্রমিক কর্মস্থল ত্যাগ করতে পারবেন না। মালিকরা শ্রমিকদের চলতি মে মাসের বেতন নিয়ম অনুযায়ী জুন মাসের প্রথম সাত কর্ম দিবসের মধ্যে পরিশোধ করবেন। একই সঙ্গে ঈদের আগেই শতভাগ বোনাস দিতে মালিকদেন আহ্বান জানান প্রতিমন্ত্রী।

ত্রিপক্ষীয় সভায় সংসদ সদস্য আব্দুস সালাম মুরশিদী এবং সফিউল ইসলাম মহিউদ্দিন, শ্রম মন্ত্রণালয়ের সচিবকে এম আলী আজম, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের মহাপরিদর্শক শিবনাথ রায়, শ্রম অধিদফতরের মহাপরিচালক একেএম মিজানুর রহমান, শিল্প পুলিশের মহাপরিচালক আব্দুস সালাম, তৈরি পোশাক খাতের শীর্ষ সংগঠন বিজিএমইএর সভাপতি ড. রুবানা হক, নিট পোশাক তৈরি ও রফতানিকারকদের সংগঠন বিকেএমইর জ্যেষ্ঠ সহসভাপতি মোহাম্মদ হাতেম, জাতীয় শ্রমিক লীগের সভাপতি ফজলুল হক মন্টু, শ্রমিক নেতা মন্টু ঘোষ, শ্রমিক নেতা আবুল হোসেন, কাউসার আহমেদ পলাশ, সিরাজুল ইসলাম রনি, আব্দুল কাদের, জলি তালুকদার, মীর আবুল কালাম আজাদ, চায়না রহমান এবং লীমা ফেরদৌসসহ বিভিন্ন মন্ত্রণালয় ও সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

সর্বশেষ নিউজ

আরো পড়ুন