শুক্রবার, ৫ জুন ২০২০, ৩:২৬ এএম

হত-দরিদ্রদের চাল আত্মসাতের অভিযোগ ডিলারের বিরুদ্ধে

স্টাফ রিপোর্টার,বাগেরহাট:
প্রকাশিত: ১১:২৬ অপরাহ্ন, ১৪ মে ২০২০, বৃহস্পতিবার


ছবি : সংগৃহীত ।

বাগেরহাটে কচুয়ায় হত-দরিদ্রদের জন্য খাদ্য বান্ধব কর্মসুচির আওতায় ১০ টাকা কেজি মূল্যের চাল আত্মসাৎ করার অভিযোগ উঠেছে ডিলারের বিরুদ্ধে। পরে স্থানীয় নেতাদের হস্তক্ষেপে কয়েকজনের চালের মুল্য বাবদ দু‘দফায় ১৩ হাজার টাকা ফিরিয়ে দিয়ে বহাল তবিয়তে ডিলার। এনিয়ে এলাকার কার্ডধারীদের মাঝে ক্ষোভ দেখা দিয়েছে। কি করে এ দরিদ্রদের চাল ওই ডিলার আত্নসাৎ করলো এনিয়ে এলাকাবাসিদের মাঝে নানা প্রশ্ন দেখা দিয়েছে। তবে প্রশাসনিক ভাবে এখনও কোন ব্যবস্থা না নেয়ায় বহাল তবিয়তে রয়েছেন ওই প্রভাবশালী খাদ্য বান্ধব কর্মসুচির চালের ডিলার। ডিলারের এমন কর্মকান্ডে প্রধানমন্ত্রীর মহৎ উদ্যোগ বাধাগ্রস্থ হচ্ছে বলে অনেকে মত প্রকাশ করেন।

জানাগেছে, কচুয়া উপজেলার বাধাল ৯ নং ওয়ার্ডের খাদ্য বান্ধব কর্মসুচির চালের ডিলার বাধাল গ্রামের কাসেম গাজীর পুত্র কেয়াম গাজী উপজেলার বাধাল গ্রামের উকিল উদ্দিন শেখ, কার্ড নং-১৬৩৯, আজাহার মোল্লা,কার্ড নং-১৬৪৯ এবং মসনি গ্রামের কহিনুর বেগম এদের নামের ১৮ মাসের চাল উত্তোলন করে আত্মসাৎ করে। এ ঘটনাটি জানাজানি হলে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতির হস্তক্ষেপে দু‘দফায় কার্ড ধারীদের চালের মূল্য বাবদ ১৩ হাজার টাকা দেয় ঐ ডিলার।

বাধাল গ্রামের উকিল উদ্দিন শেখ ও আজাহার মোল্লা জানান, তাদের নামের চাল ডিলার কেয়াম গাজী ১৮ মাস ধরে আত্মসাৎ করে আসছিল ঘটনাটি জানতে পেরে আওয়ামীলীগের সভাপতিকে জানালে সে তাদেরকে চাল বাবদ ৬ হাজার টাকা আদায় করে দেয়। এরপর অনুরুপ ভাবে গত ১২ মে মঙ্গলবার মসনী গ্রামের রুহুল শেখের স্ত্রী কহিনুর বেগমকে চাল বাবদ ৭ হাজার টাকা আদায় করে দেয়।

বাধাল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি কোতোয়াল ইলিয়াস আহম্মেদ বলেন, তার নেত্রীত্বে ইউপি চেয়ারম্যান নকীব ফয়সাল অহিদ ও সাধারন সম্পাদক সরদার দেলোয়ার হোসেনের উপস্থিতিতে বাধাল ও মসনী গ্রামের ৩ জন হত-দরিদ্রদের ১৮ মাস যাবত ১০ টাকা মূল্যের চাল না দিয়ে আত্মসাৎ এর অভিযোগে ৯ নং ওয়ার্ডের ডিলার কেয়াম গাজীর নিকট থেকে দু‘দফায় চালের মূল্য বাবদ ১৩ হাজার টাকা আদায় করে দিয়েছি।

এব্যপারে ডিলার কেয়াম গাজী বলেন, তাদের কে এবারে চাল দিয়েছি এবং পূর্বে চালের মূল্য বাবদ টাকা দিয়েছি। এখন কেউ আমার কাছে কোন কিছু পাবে না।

উপজেলা নির্বাহী অফিসার সুজিৎ দেবনাথ বলেন,এপর্যন্ত আমার কাছে কেউ অভিযোগ করেনি। ভুক্তভুগীরা অভিযোগ করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

সর্বশেষ নিউজ

আরো পড়ুন