শুক্রবার, ২৯ মে ২০২০, ৬:২৬ এএম

অধ্যাপক ড.আনিসুজ্জামানকে সিএমএইচে স্থানান্তর

প্রতিদিনের কাগজ ডেস্ক:
প্রকাশিত: ১১:১৬ অপরাহ্ন, ৯ মে ২০২০, শনিবার


অধ্যাপক ড.আনিসুজ্জামানকে সিএমএইচে স্থানান্তর

ছবি : সংগৃহীত ।

উন্নত চিকিৎসার জন্য জাতীয় অধ্যাপক ড.আনিসুজ্জামানকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেওয়া হয়েছে। মহাখালীর ইউনিভার্সেল কার্ডিয়াক হাসপাতালের (সাবেক আয়েশা মেমোরিয়াল হাসপাতাল) ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্তী শনিবার (৯ মে) এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, পরিবারের ইচ্ছাতে তাকে ইউনিভার্সেল কার্ডিয়াক হাসপাতাল থেকে আজ সিএমএইচে নেওয়া হয়েছে। অধ্যাপক আনিসুজ্জামান হার্ট, কিডনিসহ বেশ কিছু রোগে ভুগছিলেন। চিকিৎসার পর এখন এমনিতে ভালো আছেন, তবে তার কিছুটা স্মৃতিভ্রষ্টতার সমস্যা দেখা দিয়েছে। এখন যাকে চিনতে পারছেন কিছুক্ষণ পর পারছেন না। মাঝে মাঝে অসংলগ্ন কথা বলছেন। সেজন্য পরিবার থেকে তাকে সিএমএইচে নেওয়ার কথা ভাবা হয়। আমরা এতে সম্মতি দেই।

গত ২৭ এপ্রিল তাকে এই হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

বাংলাদেশের প্রখ্যাত এই শিক্ষাবিদ ও লেখক ১৯৩৭ সালের ১৮ ফেব্রুয়ারি কলকাতার পশ্চিমবঙ্গের ২৪ পরগনা জেলার বসিরহাটে জন্মগ্রহণ করেন। স্কুলে থাকাবস্থাতেই ঢাকায় সপরিবারে চলে আসেন তিনি। বাংলাদেশের মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী এই বিশিষ্ট লেখক ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা ভাষা ও সাহিত্যের অধ্যাপক হিসেবে তার কর্মজীবন শেষ করে বর্তমানে অবসরে রয়েছেন। বাংলা ভাষা ও সাহিত্য বিষয়ে বেশ কিছু গুরুত্বপূর্ণ গবেষণাগ্রন্থ রয়েছে তার। গবেষক ও সাহিত্যিক হিসেবে একুশে পদক, বাংলা একাডেমি পুরস্কার, আনন্দ পুরস্কারসহ বেশ কিছু পুরস্কারে তিনি ভূষিত হয়েছেন।

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সর্বশেষ নিউজ

আরো পড়ুন