শুক্রবার, ২৯ মে ২০২০, ৭:১৭ এএম

কোনাবাড়ীতে ভাড়াটিয়াদের ডেকে বললেন “গত দুই মাস অর্ধেক ভাড়া দিয়েন আপত্তি নাই”

রবিউল করিম, কোনাবাড়ী (গাজীপুর) প্রতিনিধি:
প্রকাশিত: ৫:০৭ অপরাহ্ন, ৮ মে ২০২০, শুক্রবার


কোনাবাড়ীতে ভাড়াটিয়াদের ডেকে বললেন "গত দুই মাস অর্ধেক ভাড়া দিয়েন আপত্তি নাই "

বেলায়েত হোসেন (পারু)

করোনার কারণে চলতি বছরের গত মার্চ এবং এপ্রিল মাসের বাড়ী ভাড়া অর্ধেক করার ঘোষণা দিলেন বাড়ীর মালিক বেলায়েত হোসেন (পারু)। শুক্রবার ( ৮ মে) বাদ জুম্মা গাজীপুরের কোনাবাড়ীতে তার বাসার ভাড়াটিয়াদের ডেকে এই ঘোষণা দেন তিনি। বাড়ীর মালিক বেলায়েত হোসেন (পারু) এই প্রতিবেদককে জানান,বর্তমানে করোনাভাইরাস মহামারী আকার ধারণ করেছে। যার ফলে স্থগিত হয়ে পরেছে জনজীবন। অনেকেই কর্মহীন হয়ে পরেছে।

আবার গার্মেন্টসে যারা চাকুরী করেন তারাও বেতন পাবে ৬০/৬৫%। যা এই বেতনে পরিবার পরিজন নিয়ে চলা কষ্ট সাধ্য হয়ে পরেছে ভাড়াটিয়াদের পক্ষে। তিনি বলেন,তাই গত দুই মাসের বাড়ী ভাড়া অর্ধেক করে দিয়েছি।

এসময় তিনি আরো বলেন, আমি মনে করি বাংলাদেশের সব বাড়ীওয়ালাদের এই দুর্যোগ এর সময় ভাড়াটিয়াদের পাশে এসে দাঁড়ানো ।
বাড়ী ভাড়া অর্ধেক প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন,দেশের বর্তমান পরিস্থিতিতে মানবিক দিক বিবেচনা করে এই সিদ্ধান্ত নিয়েছি।

আরিফুল ইসলাম নামে এক ভাড়াটিয়া বলেন,আমি ৪ বছর যাবত এই বাসায় ভাড়া থাকি। এই দুর্যোগ মূহুর্তে তিনি যে মানবিকতার পরিচয় দিয়েছেন তা সত্যি দৃষ্টান্ত হয়ে থাকবে। আব্দুর রহিম নামে আরেক ভাড়াটিয়া বলেন,আমাদের বাড়ীওয়ালা আমাদের পাশে যে ভাবে দাঁড়িয়েছেন যদি সব বাড়ীওয়ালা ভাড়াটিয়াদের পাশে দাঁড়াতো তাহলে কিছুটা হলেও পরিবার পরিজন নিয়ে ডাল ভাত ক্ষেতে পারতো ভাড়াটিয়ারা। ফয়সাল হোসেন নামে একজন ভাড়াটিয়া বলেন,আজকে আমরা চাকুরী করি জীবনের ঝুঁকিয়ে নিয়ে। পরিবার পরিজন নিয়ে কতো কষ্ট করে আছি।

এই মূহুর্তে বাড়ী ভাড়া কমানো মানে অনেক কিছু। তিনি বলেন সারাদেশে যদি বাড়ীর মালিকগণ এই রকম মহতী উদ্যোগ নিতো তাহলে ভাড়াটিয়ারা কিছুটা হলেও রেহায় পেতো।

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সর্বশেষ নিউজ

আরো পড়ুন