শনিবার, ৩০ মে ২০২০, ১:০০ এএম

সরকারি যাকাত ফান্ডে যাকাত প্রদান করতে ইফার আহ্বান

নিজস্ব প্রতিবেদক :
প্রকাশিত: ১০:৫৪ পূর্বাহ্ন, ৮ মে ২০২০, শুক্রবার


সরকারি যাকাত ফান্ডে যাকাত প্রদান করতে ইফার আহ্বান

ফাইল ফটো

সরকারি যাকাত ফান্ডে যাকাত প্রদান করতে আহ্বান জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন। বৃহস্পতিবার ফাউন্ডেশনের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাস মহামারির কারণে সরকারি নির্দেশ মোতাবেক সব মানুষকে ঘরে থাকা বাধ্যতামূলক করা হয়েছে।এজন্য বিভিন্ন শ্রেণি পেশার বিপুল জনগোষ্ঠী কর্মহীন ও রোজগারবিহীন অবস্থায় আছেন। বিশেষ করে গরীব ও নিম্ন আয়ের অনেক মানুষ কর্মহীন হয়ে মানবেতর জীবন যাপন করছেন।

ইতোমধ্যে সরকার অসহায়, দুস্থদের সহায়তায় বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে ও তাদের জন্য বিশেষ অর্থ বরাদ্দ ও ত্রাণের ব্যবস্থা করে যাচ্ছে। এই সংকটকালীন পরিস্থিতিতে ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকেও সরকারি যাকাত ফান্ডের অর্থ বর্তমান এই পরিস্থিতিতে যারা কর্মহীন হয়ে অসহায়, মানবেতর জীবন যাপন করছেন তাদের কল্যাণে ব্যয় করার উদ্যোগ নিয়েছে।

উল্লেখ্য, সরকারি যাকাত ফান্ডের টাকা অর্থ‍ সবসময় ইসলামি শরিয়াহ মোতাবেক ব্যয় করা হয়ে থাকে। এই অর্থ প্রতি বছর অসহায় দুস্থদের আত্মকর্মসংস্থান, শিশু হাসপাতালে চিকিৎসা কার্যক্রম, শিক্ষাবৃত্তি প্রদান, প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থদের সহায়তা, বৃক্ষরোপন কার্যক্রম, প্রতিবন্ধীদের পুনর্বাসন, দুস্থ মহিলাদের সেলাই প্রশিক্ষণ কার্যক্রমসহ বিভিন্ন জনকল্যাণমূলক কাজে ব্যয় করা হয়। সরকারি যাকাত ফান্ডে জমাকৃত অর্থ আয়করমুক্ত।

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সর্বশেষ নিউজ

আরো পড়ুন