মঙ্গলবার, ২ জুন ২০২০, ১১:২৪ এএম

বিভ্রান্তি ও বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে ৪ জন গ্রেফতার

প্রতিদিনের কাগজ ডেস্ক:
প্রকাশিত: ১১:২৫ অপরাহ্ন, ৬ মে ২০২০, বুধবার


বিভ্রান্তি ও বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে ৪ জন গ্রেফতার

ফাইল ছবি ।

জনগণের মধ্যে বিভ্রান্তি, অস্থিরতা ও বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে চারজনকে গ্রেফতার করা হয়েছে। প্রবাসী সাংবাদিক, কার্টুনিস্টসহ ১১ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছে র‌্যাব-৩।

রাজধানীর কাকরাইল, লালমাটিয়া, বাড্ডা ও বনানী এলাকায় গত ৪ মে থেকে বুধবার পর্যন্ত পৃথক অভিযানে তাদের গ্রেফতার করে র‌্যাব-৩।

গ্রেফতাররা হলো- কার্টুনিস্ট আহম্মেদ কবির কিশোর, ব্যবসায়ী মোস্তাক আহম্মেদ, তথ্যপ্রযুক্তিবিদ ও রাষ্ট্রচিন্তার সদস্য মো. দিদারুল ইসলাম ভূঁইয়া ও মিনহাজ মান্নান।

এই মামলায় অন্য অসামিরা হলেন- প্রবাসী সাংবাদিক তাসনিম খলিল ও সাহেদ আলম, সায়ের জুলকারনাইন, আশিক ইমরান, ফিলিপ শুমাখার, স্বপন ওয়াহিদ ও ব্লগার আসিফ মহিউদ্দীন।

মামলার এজাহারে বলা হয়েছে, র‌্যাব-৩ পর্যালোচনা করে দেখেছে আই এম বাংলাদেশি (ইংরেজি হরফে লেখা) পেজের অ্যাডমিন সায়ের জুুলকারনাইন, আমি কিশোর, আশিক ইমরান, ফিলিপ শুমাখার, স্বপন ওয়াহিদ ও মোস্তাক আহম্মেদ নামে পাঁচজন দীর্ঘদিন ধরে ওই ফেসবুক পেজটি পরিচালনা করে আসছেন।

রাতে র‌্যাব এর এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেশবিরোধী পোস্ট এবং করোনা সময়ে ত্রাণ বিতরণ ও সরকারে গৃহীত অন্যান্য ব্যবস্থা সম্পর্কে মিথ্যা তথ্য ও গুজব ছড়ানোর অপরাধে ডিজিটাল নিরাপত্তা আইনে ৪ জনকে গ্রেফতার করে র‍্যাব-৩।

তাদের বিরুদ্ধে রমনা মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা হয়েছে। তাদের থানায় হস্তান্তর করা হয়েছে।

এ মামলার অন্যান্য পলাতক আসামিদেরকে গ্রেফতারের প্রচেষ্টা অব্যাহত আছে বলে জানানো হয়েছে।

মন্তব্য করুন

সর্বশেষ নিউজ

আরো পড়ুন