মঙ্গলবার, ২ জুন ২০২০, ৫:৩৫ এএম

৩০ মে পর্যন্ত বন্ধ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান

সিনিয়র স্টাফ রিপোর্টার:
প্রকাশিত: ১০:১৫ অপরাহ্ন, ৫ মে ২০২০, মঙ্গলবার


৩০ মে পর্যন্ত বন্ধ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান

ফাইল ছবি ।

করোনা পরিস্থিতির উন্নতি না হওয়ায় শিক্ষা প্রতিষ্ঠানগুলোর ছুটি রোজাসহ অন্য উৎসব এবং ঈদের ছুটির সঙ্গে যুক্ত করা হয়েছে। ফলে আপাতত ৩০ মে পর্যন্ত বন্ধ থাকছে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান।

গত ১৮ মার্চ থেকে দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখেছে শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। আর সাধারণ ছুটি শুরু হয়েছে ২৬ মার্চ। সাধারণ ছুটি বাড়ানোর সঙ্গে সঙ্গে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটিও বাড়ানো হয়েছে।

সবশেষ সিদ্ধান্তে আগামী ১৬ মে পর্যন্ত সাধারণ ছুটি বাড়ানো হয়। আর এরই মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠানের বার্ষিক ক্যালেন্ডারে ছুটি শুরু হয়েছে ২৫ এপ্রিল।

করোনায় ছুটির কারণে প্রাথমিক বিদ্যালয় প্রথম সাময়িক পরীক্ষা স্থগিত করা হয়েছে। এসএসসির ফলও পিছিয়ে যাচ্ছে, এইচএসসি পরীক্ষাও নির্ধারত সূচিতে শুরু করা যায়নি।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন মঙ্গলবার বলেন, আমরা যেটা সিদ্ধান্ত নিয়েছি- রমজান এবং ঈদের ছুটির সঙ্গে এই ছুটিটা মিলিয়ে নিয়েছি। এরপর সিচ্যুয়েশন দেখে সিদ্ধান্ত নেবো। তবে খোলার সিদ্ধান্ত হয়নি।

মাহবুব হোসেন বলেন, আমরা এসএসসির ফল দ্রুত দেওয়ার চেষ্টা করছি।

২০২০ শিক্ষাবর্ষে শিক্ষা মন্ত্রণালয়ের ছুটির তালিকা ও শিক্ষাপঞ্জিতে সরকারি মাধ্যমিক ও নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে রমজান, মে দিবস, বুদ্ধ পূর্ণিমা, বৈশাখী পূর্ণিমা, শব-ই-কদর, জুমাতুল বিদা ও ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে ২৫ এপ্রিল থেকে ৩০ মে ছুটি রয়েছে।

আর এসব দিবস ও উৎসব উপলক্ষে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ক্যালেন্ডারে প্রাথমিক বিদ্যালয়ে ছুটি রয়েছে ২৫ এপ্রিল থেকে ২৮ মে পর্যন্ত।

মন্তব্য করুন

সর্বশেষ নিউজ

আরো পড়ুন