শুক্রবার, ৫ জুন ২০২০, ৪:০৯ এএম

আশুলিয়ায় বাজার দোকানীদের ইজাদারের দাপুটে হুমকি

সাভার প্রতিনিধি:
প্রকাশিত: ১০:৩৩ অপরাহ্ন, ৪ মে ২০২০, সোমবার


আশুলিয়ায় বাজার দোকানীদের ইজাদারের দাপুটে হুমকি

ছবি : সংগৃহীত ।

আশুলিয়ায় নিজের ইজারাদার বাজারে অন্য বাজারের দোকান আনার জন্য দোকানীদের হুমকি দিয়েছেন পিন্টু মোল্ল্যা নামের এক যুবক। সোমবার বিকেলে সাভারের বড় আশুলিয়া বাজারে এঘটনা ঘটে।

প্রত্যক্ষর্শীদের বরাত দিয়ে আশুলিয়া বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মোহাম্মদ নায়েব আলী ও সাধারণ সম্পাদক মনির হোসেন বলেন করোনা ভাইরাসের কারণে আশুলিয়া স্কুল এন্ড কলেজে একটি বাজারের ইজারাদার নেন ওই এলাকার পিন্টু মোল্ল্যা নামের এক যুবক। পরে তিনি সোমবার বিকেলে আশুলিয়া বাজারে থাকা প্রায় চার শতাধিক কাঁচা বাজার ও মুদি দোকানীদের তার ইজারাদার বাজারে ওই সব দোকান আনার জন্য আশুলিয়া বাজার গিয়ে দোকানীদের হুমকি দেন ইজারাদার পিন্টু মোল্ল্যা ও তার লোক গিয়াস মোল্ল্যা।

তারা দোকানীদের ৪৮ ঘন্টা সমায় বেধে দেন তাদের বাজারে দোকান আনার জন্য। ৪৮ ঘন্টার মধ্যে দোকানপাট না আনলে ওই শত বছরের ঐহিত্যবাহী বাজারটি ভেঙ্গে ফেলার হুমকি দেন তারা। এঘটনায় চার শতাধিক দোকানী ওই বাজারে বিক্ষোভ মিছিল করে বলেন শত বছরের এই বাজারটি কোন ব্যক্তি ভেঙ্গে ফেলতে আসলে তারা প্রতিহত করবেন। পরে ওই বাজারের দোকানীরা বিষয়টি সাভার উপজেলায় গিয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীবকে জানালে তিনি ঐহিত্যবাহী আশুলিয়া বাজার যেখানে আছে সেখানেই থেকে দোকানীরা ব্যবসা করবেন বলে নির্দেশ দেন। পরে দোকানীরা চলে যান।

ওই বাজারের দোকানীরা জানান পিন্টু মোল্ল্যা ও গিয়াস মোল্ল্যা ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ এর সহ-সভাপতি সাইদুর রহমান সম্রাটের লোকজন। তাদের অত্যাচারে ওই বাজারের দোকানীরা অতিষ্ট হয়ে পড়েছেন। এসময় অসহায় দোকানীরা তাদের বিচার দাবি করেছেন সাভার উপজেলা প্রশাসনের কাছে।

এবিষয়ে আশুলিয়া স্কুল এন্ড কলেজ বাজারের ইজারাদার সাংবাদিকদের সাথে কথা বলতে রাজি হয়নি।

মন্তব্য করুন

সর্বশেষ নিউজ

আরো পড়ুন