রোববার, ৩১ মে ২০২০, ৮:৩৫ পিএম

জেনে নিন কোন জেলায় কত জনের করোনা শনাক্ত

প্রতিদিনের কাগজ ডেস্ক:
প্রকাশিত: ৯:৪৫ অপরাহ্ন, ৪ মে ২০২০, সোমবার


কোন জেলায় কত জনের করোনা শনাক্ত

ফাইল ছবি ।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাসে জেলা হিসেবে নারায়ণগঞ্জে ইতোমধ্যে আক্রান্ত সংখ্যা হাজার ছাড়িয়েছে। তবে নারায়ণঞ্জের পাশাপাশি প্রতিনিয়ত আক্রান্ত সংখ্যা বাড়ছে গাজীপুর, কিশোরগঞ্জ, নরসিংদী, ময়মনসিংহ, মুন্সিগঞ্জ ও কুমিল্লা জেলায়ও।

সোমবার (০৪ মে) সকাল ৮টা পর্যন্ত রোগতত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) প্রতিবেদন থেকে এ তথ্য উঠে আসে। তবে ৮ মার্চ প্রথম শনাক্তের পর থেকে এ পর্যন্ত বেশি আক্রান্ত হয়েছে ঢাকা মহানগরীতে।

আইইডিসিআরের সোমবার সকাল ৮টা পর্যন্ত প্রতিবেদন অনুসারে ঢাকা বিভাগের ঢাকা জেলায় ১১৫, গাজীপুর ৩২৫, কিশোরগঞ্জ ২০২, মাদারীপুর ৪৭, মানিকগঞ্জ ২২, নারায়ণগঞ্জ ১০২১, মুন্সিগঞ্জ ১২৭, নরসিংদী ১৫৪, রাজবাড়ী ১৯, ফরিদপুর ১৪, টাঙ্গাইল ৩০, শরীয়তপুর ৪০, গোপালগঞ্জে ৪৭ জন আক্রান্ত হয়েছেন।

চট্টগ্রাম বিভাগের চট্টগ্রাম ৮২, কক্সবাজার ৩৭, কুমিল্লা ১০৫, ব্রাহ্মণবাড়িয়া ৫৫, লক্ষ্মীপুর ৪৩, বান্দরবান ৭, নোয়াখালী ১৭, ফেনী ৬ এবং চাঁদপুরে ১৫ জন আক্রান্ত হয়েছেন।

সিলেট বিভাগের মৌলভীবাজার ১৯, সুনামগঞ্জে ৩৩, হবিগঞ্জ ৬৯ এবং সিলেটে ১৮ জন আক্রান্ত হয়েছেন।

রংপুর বিভাগের রংপুরে ৬২, গাইবান্ধা ২৩, নীলফামারী ২৩, লালমনিরহাট ৩, কুড়িগ্রাম ২২, দিনাজপুর ২০, পঞ্চগড় ৮ এবং ঠাকুরগাঁওয়ে ১৯ জন আক্রান্ত হয়েছেন।

খুলনা বিভাগের খুলনায় ১৬, যশোর ৬৩, বাগেরহাট ২, নড়াইল ১৩, মাগুরা ৮, মেহেরপুর ২,সাতক্ষীরা ২, ঝিনাইদহ ১৯, কুষ্টিয়া ১৬ এবং চুয়াডাঙ্গায় ৯ জন আক্রান্ত হয়েছেন।

ময়মনসিংহ বিভাগের ময়মনসিংহে ১৬৬, জামালপুর ৭৩, নেত্রকোনা ৫১ এবং শেরপুরে ২৬ জন আক্রান্ত হয়েছেন।

বরিশাল বিভাগের বরগুনা ৩৬, ভোলা ৫, বরিশাল ৪১ পটুয়াখালী ২৮, পিরোজপুর ১০ এবং ঝালকাঠিতে ১০ জন আক্রান্ত হয়েছেন।

রাজশাহী বিভাগের জয়পুরহাট ৩৩, পাবনা ১১, চাঁপাইনবাবগঞ্জ ২, বগুড়া ১৯, নাটোর ৯, নওগাঁ ১৬, সিরাজগঞ্জ ৪ এবং রাজশাহীতে ২১ জন আক্রান্ত হয়েছেন।

সোমবার (০৪ মে) দুপুরে করোনা ভাইরাস সংক্রান্ত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ১৮২ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন ৬৮৮ জন। সবমিলে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ১৪৩ জন।

মন্তব্য করুন

সর্বশেষ নিউজ

আরো পড়ুন