সোমবার, ২৫ মে ২০২০, ১০:১১ পিএম

খেলোয়াড়ে খেলোয়াড়ে প্রেম-পরিণয় এবং ঘরবাঁধার গল্প

ক্রীড়া ডেস্ক:
প্রকাশিত: ১১:৩৪ অপরাহ্ন, ৩ মে ২০২০, রোববার


খেলোয়াড়ে খেলোয়াড়ে প্রেম-পরিণয় এবং ঘরবাঁধার গল্প

ছবি : সংগৃহীত ।

ভিড-ভিক্টোরিয়া বেকহ্যাম, পিকে-শাকিরা, কোহলি-আনুশকা স্পোর্টস অ্যারেনায় এমন ফেমাস জুটি অনেক। কিন্তু একেবারে পিওর স্পোর্টস কাপল অর্থাৎ যারা দুজনেই ফেমাস অ্যাথলেট এমন জুটির প্রেম-পরিণয় এবং ঘর-বাঁধার গল্পও আছে।

বিশ্ব ক্রীড়াঙ্গনে সবচেয়ে আকর্ষণীয় দম্পতি কে? এই প্রশ্নের জবাবে অনেকে সেকেন্ডের মাঝে উত্তর দেন আন্দ্রে আগাসি-স্টেফি গ্রাফ। অভিনেত্রী ব্রুক শিল্ডের সঙ্গে বছর তিনেকের বিবাহিত জীবনের পাট চুকিয়ে ১৯৯৯ সালে ফ্রেঞ্চ ওপেন খেলতে গিয়েছিলেন আগাসি। আর স্টেফি সেবার ফ্রেঞ্চ ওপেন খেলতে এসেছিলেন কার রেসার মাইকেল বার্টেলের সঙ্গে সাত বছরের দীর্ঘ সম্পর্ক চুকিয়েই। শোককে শক্তিতে পরিণত করেই যেন পুরুষ এককে আগাসি ও মহিলা এককে স্টেফিই জিতে নেন শিরোপা!

চ্যাম্পিয়নস বলে দুজনের একসঙ্গে নাচ দিয়েই শুরু দুজনের একসঙ্গে পথচলার। তাদের প্রথম সন্তান জাডেন গিলের জন্মের মাত্র চার দিন আগে ২০০১ সালের ২২ অক্টোবর বিবাহবন্ধনে আবদ্ধ হয় এই জুটি।

কোর্টে রজার ফেদেরারের খেলা মানেই অবধারিতভাবে দর্শক সারিতে একটা কোমল মুখের ওপর বারবার ক্যামেরা ফেরানো। ২০০০ সালের সিডনি অলিম্পিকের অলিম্পিক ভিলেজে এই দুই সুইস টেনিস খেলোয়াড়ের পরিচয় ও প্রণয়। সেই থেকে আজও সুখে-শান্তিতে একসঙ্গেই আছেন রজার ফেদেরার-মিরকা ভাভরিনেচ জুটি।

দুজনেই উপমহাদেশের দুটি ভিন্ন খেলার বড় তারকা। ভারতীয় টেনিস সেনসেশান সানিয়া মির্জার সঙ্গে শোয়েব মালিকের পরিচয় অস্ট্রেলিয়াতে। ২০১০ সালে শোয়েব পাকিস্তান দলের হয়ে খেলতে গিয়েছিলেন টেস্ট সিরিজ। সানিয়া ভারতকে প্রতিনিধিত্ব করছিলেন কোনো একটা টেনিস প্রতিযোগিতাতে। সেখান থেকেই প্রেমের শুরু এ দুজনের। প্রেমের কাহিনিটা বেশি দূর টানেননি তারা। সে বছরই ঘটা করে বিয়ে করেন। শোয়েব-সানিয়া দুজনই দুইজনের দারুণ সমর্থক। সংসারটাও সুখের সঙ্গেই করে যাচ্ছেন তারা।