শুক্রবার, ২৯ মে ২০২০, ৪:০৪ পিএম

জ্বর-সর্দি-কাশি-শ্বাসকষ্ট: ঢাকায় ১, আট জেলায় ৮ জনের মৃত্যু

প্রতিদিনের কাগজ রিপোর্ট:
প্রকাশিত: ১১:১৫ অপরাহ্ন, ৪ এপ্রিল ২০২০, শনিবার


জ্বর-সর্দি-কাশি-শ্বাসকষ্ট: ঢাকায় ১, আট জেলায় ৮ জনের মৃত্যু

ছবি: সংগৃহীত

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে জ্বর-সর্দি-কাশি নিয়ে আইসোলেশনে থাকা এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। এছাড়া দেশের আটটি জেলায় করোনার লক্ষণ-উপসর্গ নিয়ে (শনাক্তকৃত নয়) এমন আট জনের মৃত্যু হয়েছে।

এদিকে করোনা আক্রান্ত রোগীর সংস্পর্শে আসায় দেশের বিভিন্ন জেলায় বেশ কিছু বাড়ি ও প্রতিষ্ঠান লকডাউন করেছে প্রশাসন।

জ্বর-সর্দি ও গলা ব্যাথা নিয়ে আজ শনিবার সকালে ঢাকা মেডিক্যালে ভর্তি হন তিনজন। পরে তাদের রাখা হয় আইসোলেশনে। সন্ধ্যায় আইসোলেশনে থাকা এক বৃদ্ধার মৃত্যু হয়।

লক্ষ্মীপুরের কমলনগরের তোরাবগঞ্জে শ্বাসকষ্ট ও খিচুনিতে দুই বছরের এক শিশুর মৃত্যুর পর তিনটি বাড়ি লকডাউন করেছে প্রশাসন। শুক্রবার রাতে শিশুটি মারা যায়, তার নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়েছে।

গাইবান্ধার সুন্দরগঞ্জ থেকে বগুড়ায় ছেলের বাড়িতে আসা এক ব্যক্তির জ্বর-শ্বাস কষ্ট নিয়ে মৃত্যুর পর তার নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছে আইইডিসিআর-এ। ((ফুটেজ আছে)) এদিকে গাইবান্ধায় নতুন করে আরও একজন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। পুলিশ পাহারায় তাকে নিজ বাড়িতে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৫ জনে দাঁড়ালো।

শরীয়তপুরে জ্বর মাথা ব্যাথা নিয়ে হাসপাতালে মারা গেছেন একজন নারী। তবে নমুনা সংগ্রহের আগেই মরদেহ নিয়ে পালিয়েছে তার স্বজনরা। এরপর নড়িয়া উপজেলার দুইটি ইউনিয়নের ৩৬টি বাড়ি লকডাউন করেছে প্রশাসন। পাশাপাশি ১৮০ ব্যক্তিকে নেয়া হয়েছে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে।

নাটোরে জ্বর, সর্দি ও কাশি নিয়ে মারা গেছেন একজন। তারও নমুনা সংগ্রহ করা হয়েছে। চাঁদপুরের মতলব উত্তরে জ্বর-শ্বাসকষ্ট নিয়ে এক নারীর মৃত্যুতে আশপাশের ৫টি বাড়ি লকডাউন করেছে প্রশাসন।

চট্টগ্রামে ৬৭ বছর বয়সী এক ব্যক্তি করোনাআক্রান্ত বলে শনাক্ত হওয়ার পর ন্যাশনাল হাসপাতালের তিন চিকিৎসক ও ১৫ নার্স-ওয়ার্ড বয়কে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

ঝিনাইদহের কোটচাঁদপুরে জ্বর-সর্দিতে আক্রান্ত এক বৃদ্ধ মারা গেছেন। করোনা পরীক্ষার জন্য তার নমুনাও সংগ্রহ করা হয়েছে।

এদিকে, লক্ষ্মীপুরে বুধবার রাতে মারা যাওয়া বৃদ্ধ করোনা আক্রান্ত নন বলে জানিয়েছে সিভিল সার্জন। এরপর ১৫টি বাড়ি লকডাউন প্রত্যাহার করা হয়।

এছাড়া, চট্টগ্রাম, কক্সবাজার, কুড়িগ্রাম, রংপুরসহ দেশের কয়েকটি জেলায় বেশ কিছু বাড়ি ও প্রতিষ্ঠান লকডাউন করেছে প্রশাসন।

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সর্বশেষ নিউজ

আরো পড়ুন