মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১১:৪৮ পিএম

কেউ মনে রাখেনি আবুল হাসিম মাষ্টারদের

বিশেষ প্রতিনিধি:
প্রকাশিত: ১১:৫০ পূর্বাহ্ন, ৩ এপ্রিল ২০২০, শুক্রবার


কেউ মনে রাখেনি আবুল হাসিম মাষ্টারদের

ছবি: সংগৃহীত

পূর্বধলা উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবুল হাসিম মাষ্টারের ১৫তম মৃত্যুবার্ষিকী আজ

নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবুল হাসিম মাষ্টারের ১৫তম মৃত্যুবার্ষিকী আজ।

প্রতি বছর নীরবেই চলে যায় দিনটি। কেউ মনে রাখে, কেউ মনে রাখেনা। যারা শুভাকাংঙ্খী তারা ফেসবুকে হৃদয়ে আকুতি প্রকাশ করে শ্রদ্ধা নিবেদন করেন। যারা দলের চাদর গায়ে জড়িয়ে ক্ষমতায় বসে আছেন তারা কেহই মনে রাখেননি আওয়ামী লীগের দূর্দিনের আবুল হাসিম মাষ্টারদের। প্রতি বছরের মতই এবারও চলে গেল আরেকটি মৃত্যুবার্ষিকী। অপেক্ষার প্রহর শুধু পরিবারের। কিন্তু কেন? আবুল হাসিম মাষ্টারতো একা পরিবারের ছিলেন না। তিনি ছিলেন আওয়ামী লীগের। আজ দল রাষ্ট্র ক্ষমতায়। তার নিজ উপজেলায় দলের একজন এমপি ও একজন উপজেলার চেয়ারম্যান রয়েছেন। আছেন দলের চাদর গায়ে জড়িয়ে উচ্চ আসনের ব্যক্তিরা।

তারা আজ কোথায়? আবুল হাসিম মাষ্টারের পরিবার কি বেছে আছে না পরিবারের সবাই টর্নেডোর প্রবল বেগে মরে গেছে সেই খবর কেউ রাখেনা। কিন্তু কেন? আবুল হাসিম মাষ্টার ও তার পরিবারের প্রতি আপনাদের কারও কি কোন দায়িত্ব নেই?

আবুল হাসিম মাষ্টার খলিশাউড় শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক পূর্বধলা উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক ছিলেন। ১৯৭৫ পরবর্তী সময়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপরিবারে নিহত হওয়ার পর যখন আওয়ামীলীগের নাম নিতে যখন মানুষ ভয় পেতো তখন যাদের হাতে পূর্বধলা উপজেলা আওয়ামীলীগ সুরক্ষিত ছিল তাদের মধ্য অন্যতম একজন আবুল হাসিম মাষ্টার।

একজন ক্রীড়ানুরাগী বৃহত্তর ময়মনসিংহের এককালীন স্বনামধন্য ফুটবল খেলোয়াড়, কর্মীবান্ধব, জনবান্ধব মরহুম জননেতা আবুল হাসিম মাষ্টার এর ১৫তম মৃত্যুবার্ষিকীতে বিনম্র শ্রদ্ধা ও উনার বিদেহী আত্মার শান্তি কামনা করে শ্রদ্ধা জানিয়ে ফেসবুকে স্টেটাস দিয়েছেন তেজগাওঁ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী রেজা।

পূর্বধলাবাসীর পক্ষে, ৭১’ বীর সেনানী মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক পূর্বধলা থানা আওয়ামী লীগের প্রথম কমিটির প্রথম সাধারণ সম্পাদক মরহুম জননেতা কাজী ফজলুল হক-এর সুযোগ্য সন্তান আবুল হাসিম মাষ্টার।

কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন শ্রদ্ধা জানিয়ে লিখেছেন, প্রিয়,তুমি ওপারে। তোমার হাত ধরে আমার ছাএলীগে আসা। হাসিম ভাই তোমার প্রতি আমরা অবিচার করেছি অনেক। তোমার প্রতি শ্রদ্বা চির অমলিন।

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সর্বশেষ নিউজ

আরো পড়ুন

Shares