মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১১:৩৭ পিএম

খোলা থাকবে খাবার দোকান, চলা যাবে একা

নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৬:১৫ অপরাহ্ন, ২৮ মার্চ ২০২০, শনিবার


খোলা থাকবে খাবার দোকান, চলা যাবে একা

ছবি: সংগৃহীত

ঢাকা শহরে খাবারের দোকানগুলো খোলার ব্যাপারে নিয়ম কিছুটা শিথিল করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। তবে অবশ্যই করোনা প্রতিরোধে প্রয়োজনীয় স্বাস্থ্যগত সুরক্ষা নিয়ে পথে বের হতে হবে। মানুষের দুর্ভোগের কথা বিবেচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মাঠপর্যায়ে দায়িত্বপালনরত পুলিশ সদস্যদের কাছে ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম এ বার্তা দিয়েছেন।

ডিএমপির জনসংযোগ শাখার উপ-কমিশনার (ডিসি) মাসুদুর রহমান এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘হোটেল খোলা রাখা যাবে। তবে আমরা সরাসরি খোলা রাখার ঘোষণা দিচ্ছি না। অনেক সময় যারা ব্যাচেলর আছে তারা খাবে কোথায়? এই বিবেচনায় হোটেল গিয়ে কেউ শুধু খাবার কিনতে পারবে কিন্তু সেখানে বসে খেতে পারবে না। কেনার ক্ষেত্রেও আমাদের নির্দেশনা আছে। গায়ে গায়ে দাঁড়ানো যাবে না। অবশ্যই সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে।’ এক্ষেত্রে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা চান পুলিশের এই কর্মকর্তা।

পুলিশ সদস্যদের আরও জানানো হয়েছে যে, হোটেল ও বেকারি খোলা রাখার ক্ষেত্রে এসব দোকানে যারা কাজ করেন, তাদের স্বাধীনভাবে চলাফেরার সুযোগ দিতে হবে। নিত্যপ্রয়োজনীয় সামগ্রীর দোকান খোলা থাকবে। তাদের কর্মীরাও নির্বিঘ্নে কাজ করতে পারবে। একজন ব্যক্তি যেকোনো মাধ্যম ব্যবহার করে রাস্তায় চলাফেরা করতে পারবেন। তবে সে ক্ষেত্রে অবস্থ্য স্বাস্থ্য সুরক্ষায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে।

একই সঙ্গে, চিকিৎসার কাজে নিয়োজিত চিকিৎসক, নার্স, চিকিৎসা সহকারী ও টেকলোজিস্ট, সিটি করপোরেশন ও নিরাপত্তা প্রহরীদের ব্যাপারে যত্নশীল হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। কোনো ধরনের অসৌজন্যমূলক আচরণ না করে পেশাগত দায়িত্ব পালনের জন্য বলা হয়েছে।

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সর্বশেষ নিউজ

আরো পড়ুন

Shares