শুক্রবার, ২৯ মে ২০২০, ৫:২৭ পিএম

করোনা হাসপাতালের কাজ বন্ধ করে দিল স্থানীয়রা

নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৬:১২ অপরাহ্ন, ২৮ মার্চ ২০২০, শনিবার


করোনা হাসপাতালের কাজ বন্ধ করে দিল স্থানীয়রা

ছবি: সংগৃহীত

চীনের উহান শহরের মতো করোনাভাইরাসে আক্রান্তদের বিনামূল্যে চিকিৎসার জন্য রাজধানীর তেজগাঁও শিল্প এলাকায় আকিজ গ্রুপের হাসপাতাল তৈরির কাজে বাধা দেয়ার ঘটনা ঘটেছে। এতে বর্তমানে নির্মাণকাজ বন্ধ রয়েছে। স্থানীয় কাউন্সিলর ও কিছু অসাধু ব্যক্তি সাধারণ মানুষকে উস্কানি দিয়ে কাজ বন্ধ করে দিয়েছে বলে অভিযোগ ওঠেছে।

শনিবার বেলা ১টার দিকে কয়েকশ লোক একত্রিত হয়ে সেখানে অবস্থান নিয়ে আন্দোলন শুরু করে। পরে হাসপাতালের নির্মাণ কাজ বন্ধ করে দেওয়া হয়।

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য সাত দিনের মধ্যে হাসপাতাল নির্মাণের ঘোষণা দেয় আকিজ গ্রুপ। সেই অনুযায়ী তারা কাজও শুরু করে। তেজগাঁওয়ের শিল্প এলাকার ১৮৪ নম্বর প্লটে প্রায় দুই বিঘা জমিতে ৩০১ শয্যার হাসপাতাল তৈরির কাজও শুরু হয়।

স্থানীয়দের দাবি, এখানে হাসপাতাল হলে তারাও করোনা আক্রান্ত হতে পারেন। এজন্য কাজ করতে দেবেন না। বিশেষ করে এটা মহল্লা এলাকা। আশপাশে অনেক মানুষের বসাবাস। এখান থেকে করোনা দ্রুত আশপাশে ছড়িয়ে পড়বে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ২৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শফিউল্লাহ শফি কে বলেন, ‘আমি করোনা সচেতনতা করতে আজ লিফলেট নিয়ে বের হয়েছিলাম। পরে ওই মহল্লায় গেলে সবাই আমাকে জানায়- এখানে করোনা না কিসের যেন হাসপাতাল হচ্ছে। যাতে আমরাও আক্রান্ত হবো। এটা শোনার পর আমি হাসপাতালের সামনে গিয়ে দেখি কয়েক’শ লোক সেখানে উপস্থিতি।’

‘এসময় আমি সবাইকে শান্ত করি। পরে জানতে পারি করোনা রোগীদের চিকিৎসার জন্য হাসপাতাল করছে একটি কোম্পানি। তবে তারা আমাকে পূর্ব থেকে জানাইনি।’

শফিউল্লাহ শফি বলেন, ‘ঘটনাস্থলে থাকা অবস্থায় আমি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালকে ফোন করেছি। তিনিও এই বিষয়ে কিছু জানেন না। তবে- তিনি (স্বরাষ্ট্রমন্ত্রী) বলেছেন, আমি যেন সবাইকে ওখান থেকে সরিয়ে দিই।’এরপর পরিবেশ শান্ত করে বাসায় চলে আসেন বলে দাবি করেন স্থানীয় এই কাউন্সিলর।

এ বিষয়ে জানতে চাওয়া হলে তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) বিপ্লব বিজয় তালুকদার বলেন, পুলিশ-র‌্যাব, স্থানীয় কাউন্সিলর ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করেছে। এখন সবকিছু স্বাভাবিক।’

এখন কাজ চলবে কি-না জানতে চাইলে পুলিশের এই কর্মকর্তা বলেন, ‘এটা তো আমি জানি না। যারা কাজ করছে তারাই সিদ্ধান্ত নেবে কী করবে।’

এই হাসপাতাল নির্মাণের অন্যতম উদ্যোক্তা গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। তাকে একাধিক বার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

আকিজ গ্রুপ জানিয়েছিল দুই সপ্তাহের মধ্যে হাসপাতালটিতে রোগীদের চিকিৎসা শুরু করা যাবে। এটি তৈরি হচ্ছে তেঁজগাও-গুলশান লিংক রোডের শান্তা টাওয়ারের পেছনে। আকিজ সেখানে বিনামূল্যে রোগীদের চিকিৎসা দেবে।

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সর্বশেষ নিউজ

আরো পড়ুন