২৯, মার্চ, ২০২০, রোববার

নিম্ন আয়ের মানুষদের অসহায়ত্ব দুর করতে পাশে দাড়ালেন পাকিস্তানি ক্রিকেটাররা

স্পোর্টস ডেস্ক:
প্রকাশিত: ১০:১৬ অপরাহ্ন, ২৬ মার্চ ২০২০, বৃহস্পতিবার


নিম্ন আয়ের মানুষদের অসহায়ত্ব দুর করতে পাশে দাড়ালেন পাকিস্তানি ক্রিকেটাররা

ছবি: সংগৃহীত

প্রাণঘাতী করোনা ভাইরাস ঠেকাতে অনেক দেশ লকডাউন থেকে শুরু করে কারফিউ পর্যন্ত জারি করেছে। এতে নিম্ন আয়ের মানুষেরা ভুক্তভোগী হচ্ছেন সবচেয়ে বেশি। তাদের সাহায্যে বিশ্বের অনেক ক্রীড়াবিদ এগিয়ে এসেছেন। এবার পাকিস্তানের ক্রিকেটাররাও অসহায়দের পাশে দাঁড়ালেন।

করোনা ভাইরাসের জন্য পাকিস্তান সরকার জরুরি তহবিল গঠন করেছে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কেন্দ্রীয় চুক্তি থাকা ক্রিকেটাররা এই তহবিলে ৫০ লাখ রুপি দান করেছেন। বুধবার (২৫ মার্চ) পিসিবি চেয়ারম্যান এহসান মানি বিষয়টি নিশ্চিতের সঙ্গে আরও জানিয়েছেন, বোর্ডের কর্মকর্তাও তাদের একদিনের বেতন দিয়ে এই মহান উদ্দেশ্যে অংশীদার হচ্ছেন। ম্যাচ ফি ও অন্যান্য আয় বাদ দিয়ে পাকিস্তানের কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটাররা র‌্যাংক অনুযায়ী মাসে বেতন পান ৫ থেকে ১২ লাখ রুপি।

পিসিবির জেনারেল ম্যানেজার পর্যায়ের কিংবা তার ওপরের পদগুলোতে থাকা কর্তাব্যক্তিরা তাদের একদিনের বেতন দান করছেন। মানি বলেছেন, ‘আমরা এই দানগুলো সংগ্রহ করব এবং সরকারের করোনাভাইরাস তহবিলে জমা দেবো।’ এ পর্যন্ত পাকিস্তানে ১ হাজারের ওপরে করোনাভাইরাস পজিটিভ রোগী পাওয়া গেছে। সারা বিশ্বে সংখ্যাটা ১৯ হাজারেরও বেশি।

কঠিন পরিস্থিতিতে পাকিস্তান সরকারের পাশে থাকার কথা জানিয়েছেন পিসিবি চেয়ারম্যান, ‘ক্রিকেট বোর্ডের ইতিহাসে আমরা সবসময় সরকারের কঠিন সময়ে পাশে থেকেছি।’ মানি আরও জানিয়েছেন, করোনাভাইরাসের কারণে ক্রিকেট বন্ধ থাকাটা কষ্টের, কিন্তু এখন খেলার চেয়ে জাতির স্বার্থে সরকারের পাশে থাকাটা গুরুত্বপূর্ণ।

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

সর্বশেষ নিউজ

আরো পড়ুন

Shares