২৯, মার্চ, ২০২০, রোববার

করোনা: মৃতের সংখ্যায় চীনকে ছাড়ালো স্পেন

আন্তর্জাতিক ডেস্ক:
প্রকাশিত: ১০:৪৭ অপরাহ্ন, ২৫ মার্চ ২০২০, বুধবার


করোনা: মৃতের সংখ্যায় চীনকে ছাড়ালো স্পেন

ফাইল ছবি

প্রাণ সংহারক রোগ কভিড-১৯ (করোনাভাইরাস) এর উৎপত্তিস্থল চীনকে মৃতের সংখ্যায় ছাড়িয়েছে ইউরোপের দেশ স্পেন। বর্তমানে করোনায় মৃতের সংখ্যার দিক থেকে ইতালির পরে দ্বিতীয় হচ্ছে স্পেন।

বুধবার বাংলাদেশের স্থানীয় সময় সন্ধ্যায় আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্যে এই চিত্র উঠে এসেছে। গত একদিনে দেশটিতে ৪৪৩ জনের মৃত্যু হয়েছে।

স্পেনের স্বাস্থ্য মন্ত্রণালয় বুধবার জানায়, করোনাভাইরাসে দেশটিতে মোট তিন হাজার ৪৩৪ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ৪৭ হাজার ৬১০ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন পাঁচ হাজার ৩৬৭ জন।

এদিকে ভবিষ্যতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন স্পেনের শীর্ষ স্বাস্থ্য কর্মকর্তা ফার্নান্দো সিমন। দেশটির হাসপাতালের মর্গে মৃতদেহের সংকুলান না হওয়ায় মাদ্রিদ প্রদেশের একটি স্কি মাঠকে অস্থায়ী মর্গ হিসেবে ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে দেশটির কর্তৃপক্ষ।

এছাড়া চলতি সপ্তাহের শুরুতে দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, অনেক বৃদ্ধাশ্রমে তল্লাশি চালাতে গিয়ে সেখানে ফেলে যাওয়া বৃদ্ধ ও অনেকের মৃতদেহ খুঁজে পেয়েছে সেনা সদস্যরা।

চীনের উহান প্রদেশ থেকে করোনাভাইরাসের বিস্তার ঘটলেও কৌশলগত পদক্ষেপের কারণে বর্তমানে দেশটিতে করোনাভাইরাস প্রায় নিয়ন্ত্রণে চলে এসেছে। তবে এশিয়ার অন্যান্য দেশসহ ইউরোপে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ও মৃতের সংখ্যা বাড়ছেই।

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

সর্বশেষ নিউজ

আরো পড়ুন

Shares