৩০, মার্চ, ২০২০, সোমবার

এটিএম আজহারুলকে পড়ে শোনানো হলো মৃত্যু পরোয়ানা

নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ২:৩৭ অপরাহ্ন, ১৭ মার্চ ২০২০, মঙ্গলবার


এটিএম আজহারুলকে পড়ে শোনানো হলো মৃত্যু পরোয়ানা

ছবি- সংগৃহীত

একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা এটিএম আজহারুল ইসলামকে তার মৃত্যু পরোয়ানা পড়ে শোনানো হয়েছে।

আজ মঙ্গলবার (১৭ মার্চ) সকালে গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে বন্দি এটিএম আজহারুল ইসলামকে এ পরোয়ানা পড়ে শোনায় কারা কর্তৃপক্ষ।

কারাগারের জেল সুপার শফিকুল ইসলাম খান জানান, এটিএম আজহারুল ইসলামের মৃত্যু পরোয়ানা সোমবার দিবাগত মধ্যরাতে কারাগারে পৌঁছে। পরে মঙ্গলবার সকালে তাকে পড়ে শোনানো হয়।

জেল সুপার আরও জানান, গত বছর জুলাই মাসে তার উপস্থিতিতে মৃতুদণ্ডের রায় হয়েছিল। তিনি বিষয়টি আগে থেকেই জানেন। আইনগত লড়াই চালিয়ে যাবেন বলে তিনি জানিয়েছেন।

১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধের সময় হত্যা, লুণ্ঠন, ধর্ষণ, জ্বালাও-পোড়াওসহ নানা অপরাধে জামায়াতে ইসলামী বাংলাদেশের সাবেক এ নেতার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। মামলায় ইতোমধ্যে ট্রাইব্যুনালে এসব অপরাধ প্রমাণিত হওয়ায় তাকে ফাঁসির দণ্ডাদেশ দেয়া হয়।

জানা গেছে, এর আগে রোববার (১৫ মার্চ) এটিএম আজহারুল ইসলামের বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ আদালতের দেওয়া মৃত্যুদণ্ড আপিল বিভাগে বহালের পূর্ণাঙ্গ রায় প্রকাশ করা হয়।

গত বছরের ৩১ অক্টোবর প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বেঞ্চ আজহারুল ইসলামের আপিল আবেদন খারিজ করে দেন। ফলে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের দেওয়া মৃত্যুদণ্ডের রায় বহাল থাকে।

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

সর্বশেষ নিউজ

আরো পড়ুন

Shares