৮, এপ্রিল, ২০২০, বুধবার

সেমিফাইনাল রেখেই পাকিস্তান ছাড়লেন লিন

স্পোর্টস ডেস্ক:
প্রকাশিত: ৮:২৭ অপরাহ্ন, ১৬ মার্চ ২০২০, সোমবার


সেমিফাইনাল রেখেই পাকিস্তান ছাড়লেন লিন

ছবি- সংগৃহীত

পাকিস্তান সুপার লীগের (পিএসএল) পঞ্চম আসরে এসে প্রথমবারের মতো শেষ চারের কৃতিত্ব দেখালো লাহোর কালান্দার্স। আর দারুণ সেঞ্চুরিতে লাহোরকে সেমিফাইনালের টিকিট এনে দিয়ে নিজ দেশের বিমান ধরলেন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ক্রিস লিন। সেমিফাইনালে লিনকে পাচ্ছে না লাহোর কালান্দার্স।

সোমবারই পাকিস্তান থেকে দেশের বিমান ধরেন অস্ট্রেলিয়ার এ মারকুটে ব্যাটসম্যান। করোনা ভাইরাস সতর্কতায় অস্ট্রেলিয়া সরকার কড়াকড়ি আরোপের পর এমন সিদ্ধান্ত নেন লিন।

রোববার অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন ঘোষণা দেন, বিশ্ব ভ্রমণে থাকা অস্ট্রেলিয়ানরা দেশে ঢুকলে বাধ্যতামূলক ১৪ দিনের আইসোলেশনে থাকতে হবে। ইন্সটাগ্রাম পোস্টে ক্রিস লিন লিখেছেন, ‘পিএসএল উপভোগ করেছি তবে দুর্ভাগ্যজনকভাবে বর্তমান পরিস্থিতিতে দেশে ফেরাটাই সঠিক সিদ্ধান্ত। আমি সবসময়ই বলেছি জীবনে ক্রিকেট ছাড়াও অনেক কিছু আছে। লাহোর কালান্দার এগিয়ে যাও। সংস্লিষ্ট সকলকে ধন্যবাদ, পাকিস্তান তুমি দুর্দান্ত।’

রোববার অঘোষিত কোয়ার্টার ফাইনালে মুলতান সুলতানসের মুখোমুখি হয়েছিল লিনের দল লাহোর কালান্দার্স। তালিকার শীর্ষ দল মুলতানের সেমির টিকিট নিশ্চিত ছিল আগেই। তবে লাহোরের জন্য ছিল বাঁচামরার লড়াই। আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ১৮৬ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় মুলতান। মাত্র ২৯ বলে রান করেন মুলতান তারকা খুশদিল শাহ। জবাবে দুই ওপেনার ক্রিস লিন ও ফখর জামানের ঝড়ো ব্যাটিংয়ে মাত্র ১ উইকেট হারিয়ে ৭ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় লাহোর।

উদ্বোধনী জুটিতে মাত্র ৯ ওভারেই ১০০ রান যোগ করেন ফখর ও লিন। প্রথম পাওয়ার প্লে’তে আসে ৭২ রান। লিন ৫২ বলে পূর্ণ করেন ক্যারিয়ারের দ্বিতীয় টি-টোয়েন্টি সেঞ্চুরি। শেষপর্যন্ত ৫৫ বলে ১১৩ রানে অপরাজিত থাকেন লিন।ক্যারিয়ার সেরা ইনিংসে ১২ চারের সঙ্গে লিন হাঁকান ৮টি বিশাল ছক্কা। এতে টি-টোয়েন্টি ক্রিকেটে ৫০০০ রান পূর্ণ হয় লিনের। ৩৫ বলে ৭ চার ও ২ ছয়ের মারে ৫৭ রানের ইনিংস খেলেন ফখর।

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

সর্বশেষ নিউজ

আরো পড়ুন

Shares