৮, এপ্রিল, ২০২০, বুধবার

কারাগারেও রোনালদিনহোর শিরোপা জয়

স্পোর্টস ডেস্ক:
প্রকাশিত: ৩:৪৪ অপরাহ্ন, ১৪ মার্চ ২০২০, শনিবার


কারাগারেও রোনালদিনহোর শিরোপা জয়

ছবি- সংগৃহীত

কথায় আছে, ‘ঢেকি স্বর্গে গেলেও ধান ভানে’; তারই প্রমাণ দিলেন ব্রাজিলীয় কিংবদন্তী ফুটবলার রোনালদিনহো। ভুয়া পাসপোর্ট নিয়ে প্যারাগুয়েতে প্রবেশ করার দায়ে কারাভোগ করতে হচ্ছে শতাব্দীর এই অন্যতম সেরা ফুটবলারকে, তবে সেখানেও থেমে নেই তিনি। জেলে গিয়ে ফুটসালে অংশ নেন, দলকে এনে দেন শিরোপা।

একটি দাতব্য সংস্থার আহ্বানে প্যারাগুয়ে গিয়ে মহাবিপদে পড়েছেন রোনালদিনহো। গেল সপ্তাহে জাল পাসপোর্ট নিয়ে প্যারাগুয়েতে যান ব্রাজিলের বিশ্বকাপ জয়ী তারকা। শুধু জাল পাসপোর্টই নয়, দেশটিতে ঢুকে আরও কিছু আইনও নাকি ভেঙেছেন একসময়ের জাদুকরী ফুটবলার। ফলে আপাতত প্যারাগুয়ের জেলেই আটক থাকতে হচ্ছে তাকে।

তবে রোনালদিনহো এবং তার ভাই নিজেদের দোষ স্বীকারও করেছেন। তবে দোষ স্বীকারের পাশাপাশি রোনালদিনহো দাবি করেছেন, তারা আসলে প্রতারণার শিকার। ব্রাজিলের বৈধ পাসপোর্ট নিয়েই প্যারাগুয়েতে গিয়েছেন তারা। কিন্তু প্রতারক চক্র চালাকি করে তাদের হাতে প্যারাগুয়ের জাল পাসপোর্ট ধরিয়ে দিয়েছে।

এ দিকে, রোনালদিনহোকে কারাগারের যে সেলে রাখা হয়েছে, সেখানে আছেন সাবেক ২৫ পুলিশ অফিসার ও চারজন রাজনীতিবিদ। কাকতালীয় হলেও সত্য, রোনালদিনহো কারাগারে এলেন আর সেখানও নিয়মমাফিক ফুটসাল প্রতিযোগিতার ক্ষণ শুরু হলো।

রোনালদিনহোর মতো ফুটবলারকে দলে পেতে কাড়াকাড়ি শুরু হয়। একপর্যায়ে নিয়ম করা হয়, কোনো গোল করতে পারবেন না বার্সেলোনার কিংবদন্তি। তবে খেলা শুরু হলে এ নিয়ম নিয়ে আর কেউ চিন্তা করেনি। ফুটবলের ছোঁয়া লাগতেই পায়ের জাদুতে মুগ্ধ করেন এ ব্রাজিলিয়ান। পাঁচজনের দলের এই প্রতিযোগিতায় ১১-২ গোলে জেতে রোনালদিনহোর দল। এর মধ্যে ব্রাজিলিয়ান কিংবদন্তি করেন ৫ গোল। বাকি ছয়টি গোলেও অ্যাসিস্ট করেন তিনি।

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

সর্বশেষ নিউজ

আরো পড়ুন

Shares