২৯, মার্চ, ২০২০, রোববার

পুঁজিবাজারে দ্রুত বিনিয়োগ করবে ব্যাংক

নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৭:৫৩ পূর্বাহ্ন, ১১ মার্চ ২০২০, বুধবার


পুঁজিবাজারে

ফাইল ছবি

ব্যাংক এমডিদের সাথে ডিএসইর বৈঠক

পুঁজিবাজারে ব্যাংকগুলো দ্রুত বিনিয়োগ করবে। ইতোমধ্যে কিচু ব্যাংক বিনিয়োগ শুরু করে দিয়েছে। অন্য ব্যাংকগুলোও তারল্য সহায়তা দিতে এগিয়ে আসবে, এমনটি জানিয়েছেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক কাজী সানাউল হক। গতকাল রাজধানীর নিকুঞ্জে অবস্থিত ডিএসইর নতুন ভবনে তালিকাভুক্ত ব্যাংকের এমডিদের সাথে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান। তিনি বলেন, বেশ কিছুদিন ধরে পুঁজিবাজার নেতিবাচক ছিল; কিন্তু প্রধানমন্ত্রীর কিছু নির্দেশনার পর শেয়ারবাজার ঘুরে দাঁড়ায়। তবে সম্প্রতি করোনাভাইরাস ইস্যুতে পুঁজিবাজারে নেতিবাচক প্রভাব দেখা দেয়। এ অবস্থায় ব্যাংকগুলোর পুঁজিবাজারে বিনিয়োগের অবস্থা জানতে বৈঠক করা হয়।

ডিএসইর এমডি বলেন, ব্যাংকের এমডিদের সাথে একটি ইতিবাচক বৈঠক হয়েছে। আমরা তাদেরকে পুঁজিবাজারে সাপোর্ট দেয়ার জন্য বলেছি। একই সাথে বিনিয়োগ করার ক্ষেত্রে কোনো সমস্যা দেখা দিলে তা জানানোর জন্য বলেছি, যা বাংলাদেশ ব্যাংক ও বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সাথে সমন্বয়ের মাধ্যমে সমাধান করা হবে।

কাজী সানাউল হক বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনার আলোকে বাংলাদেশ ব্যাংক অন্য ব্যাংকগুলোকে পুঁজিবাজারে বিনিয়োগের সুযোগ করে দেয়। বৈঠকে প্রধানমন্ত্রীর নির্দেশনার আলোকে ব্যাংকগুলোকে বিনিয়োগের আহ্বান করেছি। তারাও বিনিয়োগে আন্তরিক বলে তিনি জানান।

এ দিকে বৈঠক সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী নির্দেশনা দেয়ার পরও ব্যাংকগুলো এখনো উল্লেখযোগ্য সাড়া না দেয়ায় বৈঠকে ক্ষোভ প্রকাশ করেছেন ডিএসইর একাধিক পরিচালক। তারা কেন প্রধানমন্ত্রীর নির্দেশনা পরিপালন করছেন না তা ব্যাংকের এমডিদের কাছে জানতে চান।

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

সর্বশেষ নিউজ

আরো পড়ুন

Shares