৮, এপ্রিল, ২০২০, বুধবার

কলকাতায় জয়া আহসান অনন্যা, মা রত্নগর্ভা

নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ১০:৩৬ অপরাহ্ন, ১০ মার্চ ২০২০, মঙ্গলবার


কলকাতায় জয়া আহসান অনন্যা, মা রত্নগর্ভা

ছবি- সংগৃহীত

অনুপ্রেরণাদায়ী নারী হিসেবে কলকাতায় ‘তুমি অনন্যা’ সম্মানে ভূষিত হয়েছেন দুই বাংলার তারকা অভিনেত্রী জয়া আহসান। তার একদিন পরেই রত্নগর্ভা হিসেবে সম্মানিত হলেন তার মা রেহেনা মাসউদ।

বিশ্ব নারী দিবস উপলক্ষে রোববার সন্ধ্যায় (৮ মার্চ) কলকাতার হায়াত রিজেন্সি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে ‘বেঙ্গল চেম্বার অব কমার্স রত্নগর্ভা’ সম্মাননা তুলে দেওয়া হয় রেহানা মাসউদের হাতে। এসময় মায়ের সঙ্গে মঞ্চে ওঠেন জয়া আহসানও।

বার্ষিক এ অনুষ্ঠানে এবার যে আলোকিত মায়েদের সম্মাননা জানানো হয়েছে তারা হলেন, ডিজাইনার সব্যসাচী মুখোপাধ্যায়ের মা, সাহিত্যিক শ্রীজাত বন্দ্যোপাধ্যায়ের মা, সংগীতশিল্পী জয়তী চক্রবর্তীর মা প্রমুখ।

জয়া আহসান ভারতের চলচ্চিত্রে নিজের সাফল্যের উজ্জ্বল স্বাক্ষর রেখে চলছেন বলেই তার মা রেহানা মাসউদকে বেঙ্গল চেম্বার অব কমার্স এই ‘রত্নগর্ভা’ সম্মাননায় সম্মানিত করার সিদ্ধান্ত নেয় বলে জানা গেছে।

সম্মাননা হাতে পাওয়ার পর প্রতিক্রিয়ায় রেহানা মাসউদ বলেন, আমার মেয়ে জয়ার জন্য এখানে আসতে পেরেছি। মেয়ের সাফল্যের জন্যই আমার এই সম্মাননা প্রাপ্তি। আমি গর্বিত। আমার মেয়েকে সবাই চেনেন-জানেন। মা হিসেবে নিজেকে ধন্য মনে হয়। যারা ‘রত্নগর্ভা’ সম্মাননা দিলেন তাদের কাছে কৃতজ্ঞতা। আমার মেয়ের জন্য দোয়া চাই সবার কাছে।

এ প্রসঙ্গে জয়া আহসান বলেন, জীবনে অনেক সম্মাননা পেয়েছি। তবে মাকে যে সম্মাননা দেওয়া হয়েছে, এটা আমার কাছে বেশি আনন্দের। মায়ের প্রতিদান দেওয়া সম্ভব নয়। এটা ছোট্ট একটা কৃতজ্ঞতা প্রকাশ।

এদিকে মায়ের রত্নগর্ভা সম্মাননা অর্জনের আগের দিন (৭ মার্চ) কলকাতায় ‘তুমি অনন্যা’ সম্মাননা অর্জন করেছেন জয়া আহসান। কলকাতা শহরের জ্ঞানমঞ্চে তিনি এই সম্মাননা গ্রহণ করেন। দেশের বাইরে থেকে এমন সম্মাননা গ্রহণ করতে পেরে ভীষণ আনন্দিত জয়া আহসান।

বাংলাদেশের টেলিভিশন নাটকে অভিনয়ের একটা পর্যায়ে চলচ্চিত্রেও কাজ শুরু করেন জয়া আহসান। দেশের বাইরে তার শুরুটা হয় ‘আবর্ত’ ছবি দিয়ে। সর্বশেষ ভারতে ও বাংলাদেশে মুক্তি পেয়েছে জয়া আহসান অভিনীত ‘রবিবার’ ছবিটি।

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

সর্বশেষ নিউজ

আরো পড়ুন

Shares