৩০, মার্চ, ২০২০, সোমবার

জি কে শামীমের জামিন রাষ্ট্রপক্ষ বলছে জানে না

নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৯:৩৭ পূর্বাহ্ন, ৮ মার্চ ২০২০, রোববার


জি কে শামীমের জামিন রাষ্ট্রপক্ষ বলছে জানে না

ছবি- সংগৃহীত

মাদক ও অস্ত্রের দুই মামলা

যুবলীগ থেকে বহিষ্কৃত ঠিকাদার এস এম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমকে অস্ত্র ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে করা পৃথক দুই মামলায় হাইকোর্ট জামিন দিয়েছেন। হাইকোর্টের পৃথক দুটি বেঞ্চ থেকে মাদক মামলায় এক বছর ও অস্ত্র মামলায় ছয় মাসের জামিন দেওয়া হয়েছে। এরই মধ্যে নিম্ন আদালতে জামিননামা দাখিল করা হয়েছে বলে জানা গেছে। তবে রাষ্ট্রপক্ষ বলছে, হাইকোর্টে জামিন আবেদন মঞ্জুরের তথ্য তারা জানে না।

মাদক মামলায় গত ৪ ফেব্রুয়ারি বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর হাইকোর্ট বেঞ্চ এবং অস্ত্র মামলায় গত ৬ ফেব্রুয়ারি বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এই জামিন মঞ্জুর করেন। এই দুই মামলায় জামিন হওয়ায় হাইকোর্টে আরো দুটি দুর্নীতির মামলায় জামিন আবেদন করা হয়েছে। যেকোনো দিন ওই আবেদন শুনানির জন্য উপস্থাপন করা হতে পারে বলে জানান জি কে শামীমের আইনজীবী শওকত ওসমান।

এদিকে এই জামিন বাতিলের জন্য রাষ্ট্রপক্ষ আপিল বিভাগে আবেদন করবে বলে জানিয়েছেন রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। গতকাল শনিবার তিনি বলেন, ‘এই জামিনের কোনো তথ্য এর আগে আমাকে জানানো হয়নি। সংশ্লিষ্ট আদালতে দায়িত্বরত রাষ্ট্রপক্ষের আইনজীবীর কোনো গাফিলতি রয়েছে কি না তা খতিয়ে দেখে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।’

আদালত ওই দুই মামলায় অন্তর্বর্তীকালীন জামিনের পাশাপাশি রুল জারি করেছেন। রুলে জি কে শামীমকে কেন নিয়মিত জামিন দেওয়া হবে না তা জানতে চাওয়া হয়েছে। চার সপ্তাহের মধ্যে সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে। এই দুই মামলায় এরই মধ্যে নিম্ন আদালতে জি কে শামীমের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে। মামলা দুটি সাক্ষ্যগ্রহণ পর্যায়ে রয়েছে।

দেশে ক্যাসিনোবিরোধী অভিযানে গত বছরের ২০ সেপ্টেম্বর গুলশানের নিকেতন থেকে জি কে শামীমকে আটক করা হয়। পরদিন ২১ সেপ্টেম্বর তাঁর বিরুদ্ধে গুলশান থানায় অস্ত্র ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পৃথক দুটি মামলা হয়। এই মামলায় নিম্ন আদালত জামিনের আবেদন খারিজ করার পর হাইকোর্টে জামিন আবেদন করেন জি কে শামীম।

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

সর্বশেষ নিউজ

আরো পড়ুন

Shares