৯, এপ্রিল, ২০২০, বৃহস্পতিবার

বিএনপির পল্টনের সমাবেশ স্থগিত, বিক্ষোভ হবে থানায় থানায়

নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ২:০৯ অপরাহ্ন, ২৯ ফেব্রুয়ারী ২০২০, শনিবার


বিএনপির পল্টনের সমাবেশ স্থগিত, বিক্ষোভ হবে থানায় থানায়

দুর্নীতি মামলায় কারাবন্দি দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন আবেদন খারিজের প্রতিবাদে নয়াপল্টনে সমাবেশ করতে চেয়েছিলো বিএনপি। কিন্তু অনুমতি না মেলায় কর্মসূচি থেকে সরে গেছে দলটি।

শনিবার সকালে নয়াপল্টনে সংবাদ সম্মেলনে বিএনপি নেতা রুহুল কবির রিজভী এ কথা জানান। সমাবেশের বদলে রবিবার রাজধানীর প্রতিটি থানায় থানায় বিক্ষোভ করবে বিএনপি।

রিজভী বলেন, খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ হওয়ার প্রতিবাদে আমরা যে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছিলাম সেটা সারাদেশের জেলা শহরে পালিত হচ্ছে। ঢাকায় নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সামনে দুপুর ২টায় এ কর্মসূচি হওয়ার কথা থাকলেও পুলিশ অনুমতি দেয়নি। তারা তীব্র বাধার সৃষ্টি করছে। নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের সামনে আসতে পারছে না। এর প্রতিবাদে রবিবার ঢাকা মহানগরের থানায় থানায় বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে।

এদিকে সমাবেশের ঘোষণা দেয়ায় শনিবার সকাল থেকে নয়াপল্টনে বিপলু সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা এখনো সেখানে অবস্থান করছেন।

অন্যদিকে কেন্দ্রীয় কার্যালয়ে বেলা ১১টার পর আসেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়াও নিতাই রায় চৌধুরী, জয়নাল আবদিন ফারুকসহ কয়েকজন নেতা আসেন।

গত বৃহস্পতিবার জামিন আবেদন খারিজ করে হাইকোর্ট। পরে ঢাকাসহ সারাদেশে বিক্ষোভের ঘোষণা দেয় বিএনপি।

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

সর্বশেষ নিউজ

আরো পড়ুন

Shares