৯, এপ্রিল, ২০২০, বৃহস্পতিবার

লালমনিরহাটে ভিক্ষুকের পুনর্বাসন শুরু

ইউনুস আলী, লালমনিরহাট প্রতিনিধি:
প্রকাশিত: ৭:৩৫ অপরাহ্ন, ২০ ফেব্রুয়ারী ২০২০, বৃহস্পতিবার


লালমনিরহাটে ভিক্ষুকের পুনর্বাসন শুরু

লালমনিরহাট জেলাকে ভিক্ষুকমুক্ত করার জন্য নানামুখী কর্মসূচি গ্রহণ করেছে সরকার। এর ফলে জেলার ৩ হাজার ১ শত ৮৫ জন ভিক্ষুককে পুনর্বাসন ও কর্মসংস্থানের সুযোগ তৈরী হবে।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে জেলার হাতীবান্ধা উপজেলার সির্ন্দুনা ইউনিয়কে ভিক্ষুকমুক্ত ইউনিয়ন ঘোষণা করে ১৫ জন ভিক্ষুককে নগদ অর্থ, গরু, চাল-ডাল ও শুকনো খাবার দিয়ে এ পুর্ণবাসন ও কর্মসংস্থান কমসূচির উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য মোতাহার হোসেন। এ কর্মসূচির মাধ্যমে জেলার ৩ হাজার ১ শত ৮৫ জন ভিক্ষুককে পুনর্বাসন করতে পর্যায়ক্রমে তাদের কর্মসংস্থান তৈরী করে দেয়া হবে।

সির্ন্দুনা ইউনিয়ন পরিষদ মাঠে এ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। হাতীবান্ধার ইউএনও সামিউল আমিনের সভাপতিত্বে উক্ত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক আবু জাফর, হাতীবান্ধা উপজেলা পরিষদ চেয়ারম্যান মশিউর রহমান মামুন ও জেলা সমাজ সেবা বিভাগের উপ-পরিচালক অনিরুদ্ব কুমার রায়।

এসময় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, এসি ল্যান্ড শামীমা সুলতানা, সাবেক উপজেলা চেয়ারম্যান লিয়াকত হোসেন বাচ্চু, ওসি ওমর ফারুক ও সির্ন্দুনা ইউনিয়ন চেয়ারম্যান নুরল আমিন। অনুষ্ঠানে প্রধান অতিথি এমপি মোতাহার হোসেন ১৫ জন ভিক্ষুককে গরু, চাল ও নগদ টাকা প্রদান করে এ কর্মসূচির উদ্বোধন করেন।

জেলা প্রশাসক আবু জাফর জানান, প্রথমত সির্ন্দুনা ইউনিয়নে ১৫ জন ভিক্ষুককে গরু, চাল ও নগদ টাকা প্রদান করা হলো। তাদের দেখ ভাল করার জন্য ১৫ জন সরকারি কর্মকর্তাকে দায়িত্ব দেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

সর্বশেষ নিউজ

আরো পড়ুন

Shares