২৮, মার্চ, ২০২০, শনিবার

বেতন বৈষম্য নিয়ে জি এম কাদেরের পর এবার সংসদে রওশন এরশাদ

নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৯:১৮ অপরাহ্ন, ১৯ ফেব্রুয়ারী ২০২০, বুধবার


বেতন বৈষম্য নিয়ে জি এম কাদেরের পর এবার সংসদে রওশন এরশাদ

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জি এম) কাদেরের পর বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ মহান সংসদে জানালেন ১১- ২০ গ্রেডের সরকারী চাকুরিজীবীদের বৈষম্যের কথা।
গত ২০১৫ সালে ঘোষিত অষ্টম পে স্কেলে হওয়া কর্মকর্তাবৃন্দের সাথে ১১-২০ গ্রেডের কর্মচারীদের বেতন বৈষম্য ও সুযোগ সুবিধা না পাওয়ার বিষয়টি নিয়ে চলমান আন্দোলনের কথা মহান সংসদে উপস্থাপন করলেন জাতীয় সংসদের মাননীয় বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ। তিনি গতকাল মঙ্গলবার মহান সংসদে দেয়া রাষ্ট্রপতির দেয়া ধন্যবাদ বক্তব্যের উপর ভাষণে এ বিষয়টি গুরুত্ব দিয়ে উপস্থাপন করেন। তিনি বলেন অষ্টম পে কমিশনের দেয়া স্কেলে সরকারের সদিচ্ছার প্রতিফলন হয়নি। হয়েছে কর্মকর্তাগণের সাথে কর্মচারীদের বৈষম্য। টাইম স্কেল, সিলেকশন গ্রেড বাতিল করে যে উচ্চতর গ্রেড এর বিধান তাতে তারা কোন লাভের মুখ দেখছেনা। বিধি ও রিটের মাধ্যমে তাও আটকে আছে। তিনি বলেন বাজার চাহিদার সাথে অসংগতি পূর্ণ যাতায়াত, ভাতা ৩০০ টাকা, টিফিন ভাতা ২০০ টাকা ও ১৫০০ টাকা চিকিৎসা ভাতা পেয়ে তারা হতাশায় ভুগছে। তিনি বলেন, এ সমস্ত বিষয় নিয়ে কর্মচারীরা বেশ কিছুদিন ধরে আন্দোলন করে আসছে। বিষয়টি তিনি মাননীয় স্পিকারের মাধ্যমে প্রধানমন্ত্রীর সুদৃষ্টি ও সহানুভূতির সাথে দেখার জন্য অনুরোধ করেন। তিনি পে স্কেল সংশোধনের উপর জোর দেন।

আরও পড়ুনঃ ১১-২০ গ্রেডের সরকারী চাকুরিজীবীদের সম্মিলিত অধিকার আদায় ফোরামের কথা মহান সংসদে
উল্লেখ্য, যে বিষয়টি নিয়ে গত রবিবার মহান সংসদে জাতীয় পার্টির লালমনিরহাট ১ এর সাংসদ জনাব জিএম কাদেরও গুরুত্বপূর্ণ আলোচনা করেন।
বেতন বৈষম্য সহ আট দফা দাবিতে বর্তমানে এদেশের ১১-২০ গ্রেডের সরকারী চাকুরিজীবীদের অধিকার আদায় ফোরাম বেশ কিছুদিন ধরেই জোড়ালো আন্দোলন চালিয়ে আসছে।

আরও পড়ুনঃ ১১-২০ গ্রেডের প্রায় পঞ্চাশ হাজার চাকুরীজীবী কেন মানববন্ধনে!
ফোরাম গত ৭/২/২০২০ ইং তারিখে ঢাকা প্রেসক্লাবের সামনে পঞ্চাশ হাজার সদস্য নিয়ে মানববন্ধনও করেছে। মানববন্ধনে ফোরামের আহ্বায়ক জনাব মিরাজুল ইসলাম বলেন, আগামী মার্চের ৩ তারিখের মধ্যে সরকার দাবিসমুহ মেনে ব্যবস্থা না নিলে কঠোর কর্মসূচি দেয়া হবে।

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

সর্বশেষ নিউজ

আরো পড়ুন

Shares