২৮, মার্চ, ২০২০, শনিবার

নারী যাত্রীর সঙ্গে কথা বললে চালকের বিরুদ্ধে শাস্তি

প্রতিদিনের কাগজ ডেস্ক:
প্রকাশিত: ৫:৫৬ অপরাহ্ন, ১৯ ফেব্রুয়ারী ২০২০, বুধবার


নারী যাত্রীর সঙ্গে কথা বললে চালকের বিরুদ্ধে শাস্তি

পাশের সিটে বসা নারী যাত্রীর সঙ্গে কথা বললেই বিভাগীয় শাস্তি নেয়া হবে তামিলনাড়ুর কয়েম্বাটোরের সরকারি বাস চালকদের বিরুদ্ধে। নারী যাত্রীদের সঙ্গে চালক কথা বলতে গিয়ে দুর্ঘটনায় পতিত হন বলে এমন সরকারি সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ নির্দেশ জারি করেছে তামিলনাড়ু রাজ্যের পরিবহন করপোরেশন, কয়েম্বাটোর। তাদের এ সিদ্ধান্তে ওই অঞ্চলের বাস চালকরা বিস্মিত। এ খবর দিয়ে অনলাইন টাইমস অব ইন্ডিয়া বলছে, সংশ্লিষ্টদের কাছে এ নিয়ে অভিযোগ জমা পড়েছে। তাতে বলা হয়েছে, নারী যাত্রীদের সঙ্গে এভাবে কথা বলতে গিয়ে চালকরা অমনোযোগী হয়ে পড়েন। ফলে দুর্ঘটনা ঘটে। তাই ১৯ শে জানুয়ারি তাদেরকে সতর্ক করে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

তাতে বলা হয়েছে, যারা এই আইন মানবেন না তাদের বিরুদ্ধে বিভাগীয় শাস্তিমুলক ব্যবস্থা নেয়া হবে। ওই বিভাগের একজন সিনিয়র কর্মকর্তা বলেন, একটি দুর্ঘটনা ঘটতে এক সেকেন্ডেরও অনেক কম সময় লাগে।

তাই অপ্রয়োজনে ওভাবে অমনযোগী হওয়া থেকে বিরত থাকা উচিত। ইনাইয়ুম কাইগাল ওয়ার্কার্স ইউনিয়নের এম রাধাকৃষ্ণ বলেন, এমন অনেক সময় আছে যখন কন্ডাক্টর থামতে বলা সত্ত্বেও চালক গাড়ি থামান না। এ সময় চালক আলাপচারিতায় এতটাই মত্ত থাকেন যে, যাত্রী নামছে না উঠছে সেদিকে তার কোনো ভ্রুক্ষেপ থাকে না। অন্যদিকে চালকরা বলছেন, এমন কথোপকথান হয় খুব দরকারি ব্রেকের সময়। চালক ডি আর রমেশ বলেছেন, এর আগে প্রায় একই রকম একটি আইন করা হয়েছিল কন্ডাক্টরদের জন্য। তাদেরকে বাসের সিট দখল করে বসা বারণ করা হয়েছিল। তবে নারীদের সঙ্গে কথা বলায় যদি কোনো সমস্যা হয় তাহলে তাদের সিট বিন্যা

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  

সর্বশেষ নিউজ

আরো পড়ুন

Shares