সোমবার, ২৫ মে ২০২০, ১২:০৭ পিএম

বসন্ত রঙিন বইমেলা

সিনিয়র স্টাফ রিপোর্টার:
প্রকাশিত: ৩:৩৬ অপরাহ্ন, ১৪ ফেব্রুয়ারী ২০২০, শুক্রবার


বসন্ত রঙিন বইমেলা

বসন্তবরণের ছোঁয়া আর ভালোবাসার রং এক সুতোয় বাঁধা পড়েছে ক্যালেন্ডারের পাতায়। এবার পহেলা ফাল্গুন আর ভালোবাসা দিবস একই দিনে হওয়ায় আবেশ ছড়িয়ে দিয়েছে বাঙালির প্রাণে। ফলে বইমেলায় যেন প্রাণের উৎসব নেমেছে।

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) বাংলা একাডেমি প্রাঙ্গণ আর সোহরাওয়ার্দী উদ্যানে নেমেছে তারুণ্যের ঢল। প্রায় সবাই হলুদ পোশাকে মোহনীয় সাজে এসেছে বইমেলায়। বিক্রিও জমজমাট।

ছুটির দিন হিসেবে বেলা ১১টা থেকে শুরু শিশুপ্রহরে বইমেলার প্রবেশমুখেই ছিল ব্যাপক ভিড়। বইমেলা ছাড়াও দোয়েল চত্বর এবং শাহবাগ-টিএসসি সড়কেও বাবা-মায়ের হাত ধরে রঙিন বসন্তের সাজ-পোশাকে এসেছিল ছোট্ট সোনামনিরা। তরুণ-তরুণীরাও এদিন জমিয়ে দিয়েছে আড্ডা। তাদের কারো হাতে ফুল, কারো বা খোঁপায় ফুল। প্রায় সবাই লাল, হলুদ, সবুজ, বেগুনি, কমলা বা সাদায় নিয়েছেন বাসন্তী সাজ।

হলুদ শাড়ি পরে আর মাথায় ফুল দিয়ে বইমেলা ঘুরে বেড়াচ্ছিল সারলিন। কথা বললে সে বলে, সকালেই মেলায় এসেছি । অনেক মজা করছি। এখন অনেকগুলো বই কিনে বাড়ি যাবো।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী বলেন, বন্ধু-বান্ধবদের নিয়ে খুব মজা করছি। পছন্দের বই কিনলাম। বাসন্তী সাজে এলাম, বন্ধুরাও এসেছে। বসন্ত আর বইমেলা দুটোই চমৎকার। আর সঙ্গেতো আজ ভালোবাসার দিন।

‌‌’কালো’ প্রকাশনা সংস্থার বিক্রয়কর্মী তানভীর আহমেদ জানান, প্রতিবছর ফাল্গুন ও ভালোবাসা দিবসের প্রতীক্ষায় থাকি আমরা। আজকে পহেলা ফাল্গুন এবং ভালোবাসা দিবসে মেলা পরিপূর্ণ। বিক্রির মাত্রা বেড়েছে এবং তা বিকেলে আরো বাড়বে বলেই আশা করছি।

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১

সর্বশেষ নিউজ

আরো পড়ুন

Shares