সোমবার, ৩ আগস্ট ২০২০, ১২:২১ পিএম

১২৮ প্রাথমিকের হাজিরা মেশিন কেনার টাকা লুটপাট!

প্রতিদিনের কাগজ ডেস্ক:
প্রকাশিত: ১১:২৫ অপরাহ্ন, ১৩ ফেব্রুয়ারী ২০২০, বৃহস্পতিবার


সিরাজদিখান উপজেলার ১২৮টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ডিজিটাল হাজিরা মেশিন ক্রয়ে মন্ত্রণালয়ের নির্দেশ মানা হয়নি বলে অভিযোগ পাওয়া গেছে। প্রায় দ্বিগুণ দামে ক্রয় করায় উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. বেলায়েত হোসেনের বিরুদ্বে পুকুর চুরির অভিযোগ রয়েছে।

মন্ত্রণালয়ের নির্দেশ অমান্য ও মেশিন ক্রয়ে অনিয়মের অভিযোগে মুন্সীগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মাহী বদরুদ্দোজা চৌধুরী উপজেলা শিক্ষা কর্মকর্তার মালামাল ক্রয়ের বিরুদ্বে তদন্ত কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন।

জানা যায়, মন্ত্রণালয়ের আদেশে ডিজিটাল হাজিরা মেশিন ক্রয়ের নিয়ম উল্লেখ করে বলা হয় ‘স্পেসিফিকেশন অনুযায়ী বিদ্যালয় কর্তৃপক্ষ বাজার থেকে যাচাই করে সাশ্রয়ী মূল্যে নিজেদের পছন্দমতো ডিজিটাল হাজিরা মেশিন ক্রয় করে স্কুলে স্থাপন করবে।’

কিন্তু সিরাজদিখান উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. বেলায়েত হোসেন সেই নির্দেশ অমান্য করে সিরাজদিখান উপজেলার ১২৮টি বিদ্যালয় কর্তৃপক্ষকে না জানিয়ে নিজেই তার পছন্দ মাফিক কোম্পানি থেকে মেশিন ক্রয় করে কোম্পানির মাধ্যমে বিভিন্ন বিদ্যালয়ে পাঠিয়ে দেয়।

এ ব্যাপারে উপজেলার বিভিন্ন স্কুল কর্তৃপক্ষ ডিজিটাল হাজিরা মেশিনের মডেল, ক্রয় মূল্যে ও ফিটিং চার্জের ব্যাপারে কিছুই জানেন না বলে জানান। অন্যদিকে এমন অভিযোগের ব্যাপারে শিক্ষা কর্মকর্তা মো. বেলায়েত হোসেনের নম্বরে কয়েকবার ফোন দিলেও তিনি তা রিসিভ করেননি।

মন্তব্য করুন

সর্বশেষ নিউজ

আরো পড়ুন