বুধবার, ৮ জুলাই ২০২০, ১:৩৯ পিএম

সাতক্ষীরা পৌরসভার স্বাস্থ্য সেবা উন্নয়নে দ্রুত কৌশলপত্র প্রণয়ন করা হবে

স্টাফ রিপোর্টার:
প্রকাশিত: ৪:১৩ অপরাহ্ন, ৯ ফেব্রুয়ারী ২০২০, রোববার


সাতক্ষীরা পৌরসভার স্বাস্থ্য সেবা উন্নয়নে দ্রুত কৌশলপত্র প্রণয়ন করা হবে

ছবি: সংগৃহীত

“সাতক্ষীরা পৌরসভার স্বাস্থ্য সবো উন্নয়নে দ্রুত কৌশলপত্র প্রণয়ন করা হবে, যাতে সমাজরে সুবধিা বঞ্চতি ও প্রান্তকি জনগোষ্ঠরি স্বাস্থ্য সবো নশ্চিতি করা যায়, বলনে সাতক্ষীরা পৌরসভার ময়ের মোঃ তাজকনি আহমদে চশিত।

তিনি আরো বলেন, এই উদ্যোগ এসডিজি ৩ এর অধীন ১৩টি লক্ষমাত্রা অর্জনে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে।

৯ ফেব্রæয়ারী, সাতক্ষীরা পৌরসভাকে একটি স্বাস্থ্য সম্মত মডেল পৌরসভা হিসেবে গড়ে তোলার লক্ষ্যে সাতক্ষীরা পৌরসভার সম্মেলন কক্ষে সাতক্ষীরা পৌরসভার আয়োজনে ও ঢাকা আহ্ছানিয়া মিশনের সহযোগিতায় স্বাস্থ্য সেবার কৌশলপত্র প্রনয়ন বিষয়ক কর্মশালায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলার সিভিল সার্জন ডাঃ মোঃ হোসাইন সাফায়াত। তিনি বলেন, সকলের জন্য স্বাস্থ্য সেবা নিশ্চিত করা স্থানীয় সরকার বিভাগের দায়িত্ব। তিনি এই ধরনের একটি উদ্যোগে সহযোগিতার জন্য ঢাকা আহ্ছানিয়া মিশনকে ধন্যবাদ জানান এবং কৌশলপত্র প্রনয়নে সকল রকম সহযোগিতার আশ্বাস দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঢাকা আহ্ছানিয়া মিশনের স্বাস্থ্য সেক্টরের পরিচালক ইকবাল মাসুদ। সাতক্ষীরা পৌরসভার প্যানেল মেয়র ফারাহ দিবা খান সাথী, সচিব মোঃ সাইফুল ইসলাম বিশ্বাস, বস্তী উন্নয়ন কর্মকর্তা মোঃ জিয়াউর রহমান, স্যানিটারী ইন্সেপেক্টর মোঃ রবিউল ইসলাম, ইপিআই সুপারভাইজার ইবাদুল ইসলাম, সাতক্ষীরা ক্লিনিক এ্যাড ডায়াগনষ্টিক এ্যাসোসিয়েশন এর এ্যাকউন্টিং সেক্রেটারী মোঃ কামরুজ্জামান রাসেল এ ছাড়াও উপস্থিত ছিলেন সাতক্ষীরা পৌর এলাকায় অবস্থিত বিভিন্ন বেসরকারী ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের সম্মানিত প্রতিনিধিবৃন্দ ও উপস্থিত ছিলেন ঢাকা আহ্ছানিয়া মিশনের স্বাস্থ্য সেক্টর এবং হেলথ এন্ড নিউট্রেশন ভাউচার স্কিম ফর পুওর,এক্সট্রিম পুওর এন্ড সোশ্যালি এক্সক্লুডেড পিপ্ল (পেপসেপ) প্রকল্পের এলাকা ব্যবস্থাপক সৈয়দ মিজানুর ইসলাম এবং সংস্থার স্বাস্থ্য ও পুষ্ঠি বিষয়ক কার্যক্রমের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা এবং কমিউনিটি ভলেন্টিয়ারবৃন্দ।

মন্তব্য করুন

সর্বশেষ নিউজ

আরো পড়ুন