৬, এপ্রিল, ২০২০, সোমবার

লজ্জাহীনতা আর দুঃসাহস, দুইটারই লিমিট থাকা উচিত ছিল

প্রতিদিনের কাগজ রিপোর্ট:
প্রকাশিত: ৬:১৪ অপরাহ্ন, ৬ ফেব্রুয়ারী ২০২০, বৃহস্পতিবার


লজ্জাহীনতা আর দুঃসাহস, দুইটারই লিমিট থাকা উচিত ছিল

আবরার ফাইয়াজ ও বুয়েট ছাত্র আবরার ফাহাদ (ছবি : সংগৃহীত)

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার মামলায় জড়িত আসামিদের মাফ করে দেওয়ার অনুরোধ জানানো হয়েছে তার পরিবারকে।

সোমবার (৩ ফেব্রুয়ারি) এমন অভিযোগ করে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র আবরার ফাহাদের ছোট ভাই আবরার ফাইয়াজ তার ফেসবুক অ্যাকাউন্টে একটি স্ট্যাটাস দেন।

আবরার ফাইয়াজের ফেসবুক স্ট্যাটাসটি দৈনিক প্রতিদিনের কাগজ পাঠকদের উদ্দেশে তুলে ধরা হলো-

ফাইয়াজ ফেসবুকে লিখেছেন, ‘কয়েকটা ব্যাপারে কিছু বলা উচিত :
১. আসামি সকালের বাবা মারা গেছেন, তাকে যেহেতু আমরা চিনি না তাই তাকে নিয়ে আমরা কিছু বলিনি, হয়তো কোনো বাবাই চান না তার সন্তান খুন বা খুনি হোক।

২. তিন থেকে চার দিন আগে অপরিচিত একটা নম্বর থেকে প্রথম কল আসে, নাম বলছি না বাড়ি জয়পুরহাট, আজকে আর গতকালকে আব্বুকে তার বলা কথা গুলো বলছি : আপনার ছেলে তো চলে গেছে, আর তো ফিরে আসবে না কিন্তু এতগুলো ছেলের জীবন ও তো নষ্ট হয়ে যাবে, আল্লাহ বলেছেন, হত্যার বদলে হত্যা কিন্তু মাফ করে দেওয়া সর্বোত্তম, আসামিদের মধ্যে অনেকের বাড়ির লোকই অসুস্থ, সকালের বাবা মারা গেছেন, আমরা কয়েকজন আসামিদের পক্ষ থেকে দেখা করতে চাই আপনাদের সাথে। এরপর ভুলেও আর কল যেন না দেয় বলে কল কেটে দেওয়া হয়।

লজ্জাহীনতা আর দুঃসাহস, দুইটারই লিমিট থাকা উচিত ছিল।’ফাহাদ হত্যার আসামিদের মাফ করে দেওয়ার অনুরোধ!

গত ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরে বাংলা হলের ২০১১ কক্ষে ডেকে নিয়ে নির্মমভাবে নির্যাতন চালিয়ে হত্যা করা হয় বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদকে। এ ঘটনায় গত ৭ অক্টোবর আবরারের বাবা মো. বরকত উল্লাহ বাদী হয়ে ১৯ জনকে আসামি করে চকবাজার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ পরে ২২ জনকে গ্রেপ্তার করে। এদের সবাই বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের নেতাকর্মী।

আবরার ফাহাদ বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি শেরে বাংলা হলের ১০১১ নম্বর কক্ষে থাকতেন।

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

সর্বশেষ নিউজ

আরো পড়ুন

Shares