১৮, ফেব্রুয়ারি, ২০২০, মঙ্গলবার

আলোচনা ছাড়াই ডাকসুর মনগড়া এজেন্ডা করা হয়েছে : নুর

স্টাফ রিপোর্টার:
প্রকাশিত: ৬:০৮ অপরাহ্ন, ৬ ফেব্রুয়ারী ২০২০, বৃহস্পতিবার


আলোচনা ছাড়াই ডাকসুর মনগড়া এজেন্ডা করা হয়েছে : নুর

ডাকসু ভিপি নুরুল হক নুর (ছবি : সংগৃহীত)

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নেতাদের সঙ্গে কোনো ধরনের আলোচনা ছাড়াই এজেন্ডা নির্ধারণ করা হয়েছে বলে অভিযোগ করেছেন ভিপি নুর।

বুধবার (৫ ফেব্রুয়ারি) সাংবাদিকদেরকে তিনি এই অভিযোগ জানান।

নুর বলেন, ‘নির্বাচিত ২৫ প্রতিনিধির সঙ্গে সার্বজনীন আলোচনা না করেই সর্বদা ডাকসুর এজেন্ডা নির্ধারণ করা হয়ে থাকে। বার বার এই বিষয়ে অনুরোধ জানিয়েও কোনো ফল পাওয়া যায়নি।’

সাদ্দাম সম্পর্কে ভিপি বলেন, ‘বর্তমানে সাদ্দাম ডাকসুর সকল সিদ্ধান্তে ডোমিনেট করে থাকেন। যা অত্যন্ত দুঃখজনক।’

এ দিকে, ২ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) থেকে পাঠানো নির্বাহী সভার নোটিশে ডাকসুর সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর স্বাক্ষর দেখা যায়। তবে ডাকসু সূত্রে জানা যায় এই স্বাক্ষর গোলাম রাব্বানী দেননি। কম্পিউটার থেকে সরাসরি এই স্বাক্ষর ব্যবহার করা হয়েছে।

বিজ্ঞপ্তি সম্পর্কে জানার পর ডাকসুর বাকি নেতারাও ক্ষোভ প্রকাশ করেন। তাদের না জানিয়ে ডাকসুর এজেন্ডা নির্ধারণ করায় প্রতিবাদ করেন তারা। এছাড়া কয়েকজন এই এজেন্ডাকে বয়কট করেন।

পরে গোলাম রাব্বানী বিষয়টি সম্পর্কে জানতে পেরে দুঃখ প্রকাশ করে বলেন, ‘আমার অনুপস্থিতিতে সাদ্দাম হয়তো এজেন্ডার কিছুটা পরিবর্তন করেছে। আগামীকাল (বৃহস্পতিবার) ডাকসুর সকলের সঙ্গে আলোচনা করে পুনরায় এজেন্ডা নির্ধারণ করা হবে।’

উল্লেখ্য, ডাকসুতে নির্বাচিত ২৫ জনের সঙ্গে আজ (বৃহস্পতিবার) আলোচনার কথা থাকলেও এখনো এই সম্পর্কে অবগত নয় অনেকে। এমনকি ডাকসু জিএসও এখনো পৌঁছাননি।

ডাকসুর সমাজ সেবা সম্পাদক আখতার হোসেন বলেন, ‘আলোচনার বিষয়ে এখনো কিছুই জানি না।’

আলোচনা সভা কখন অনুষ্ঠিত হবে জানতে গোলাম রাব্বানীকে একাধিকবার কল করা হলেও তিনি কল রিসিভ করেনি। তবে ডাকসু সূত্রে জানা যায়, গোলাম রাব্বানী কিছুক্ষণের মধ্যে ডাকসুতে আসবেন।

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  

সর্বশেষ নিউজ

আরো পড়ুন

Shares