শুক্রবার, ৩ জুলাই ২০২০, ৪:৪৮ পিএম

ফুটপাথ দখল করে তাপসের নির্বাচনী ক্যাম্প, ভোগান্তিতে নগরবাসী

প্রতিদিনের কাগজ রিপোর্ট :
প্রকাশিত: ৭:৩৫ অপরাহ্ন, ২৮ জানুয়ারী ২০২০, মঙ্গলবার


ফুটপাথ দখল করে তাপসের নির্বাচনী ক্যাম্প, ভোগান্তিতে নগরবাসী

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে নিয়ম-নীতির তোয়াক্কা না করে প্রার্থীদের প্রচারণা কার্যক্রম পরিবেশ নষ্টের পাশাপাশি বাড়িয়েছে জন দুর্ভোগ।

প্রার্থীরা নির্বাচনী ইশতেহারে ফুটপাতগুলোকে অবৈধ দখলমুক্ত করাসহ পরিবেশবান্ধব নগরী গড়ার প্রতিশ্রুতি দিলেও প্রচারকাজে প্রতিশ্রুতির বিপরীত চিত্রই দেখা গেছে।

সরেজমিনে ঢাকার উত্তর ও দক্ষিণ দুই সিটিতেই দেখা গেছে প্রায় একই চিত্র। যত্রতত্র ফুটপাত দখল করে তৈরি করা হয়েছে নির্বাচনী ক্যাম্প। ফলে চরম দুর্ভোগে পড়তে হচ্ছে পথচারীদের। এছাড়া, বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন ও বিতর্কিত পলিথিনের পোস্টারে ছেয়ে গেছে নগরী। এ ছাড়া, সারা দিন-রাত মাইক, লাউড স্পিকারে নির্বাচনী গান, প্রচারণায় ভয়াবহ শব্দদূষণের শিকার হচ্ছেন নাগরিকরা।

নির্বাচন কমিশন থেকে বেঁধে দেওয়া নিয়মের তোয়াক্কা না করে এভাবেই প্রচার কাজ চালিয়ে যাচ্ছেন সম্ভাব্য নগর প্রতিনিধিরা। ফলে জনমনে যেমনি বাড়ছে অসন্তোষ, বাড়ছে নতুন বিতর্ক। নগরবাসীদের অনেকে বলছেন প্রতিনিধিদের হাতেই যখন নগরের সৌন্দর্য নষ্ট হয়, তখন আমরা হতাশ হই।

রাজধানীর ধানমন্ডির গ্রীন রোডের ফুটপাত দখল করে ঢাকা দক্ষিণ সিটিতে আওয়ামী লীগের মেয়র প্রার্থীর নির্বাচনী ক্যাম্প ব্যস্ত রাস্তায় জনগণের দুর্ভোগ বাড়িয়েছে। একদিকে সরু রাস্তায় গাড়ি আটকে আছে জ্যামে, অন্যদিকে ফুটপাত দখল করে নির্বাচনী ক্যাম্প করায় পথচারীরাও হাঁটতে পারছেন না।

আব্দুল্লাহ আল মারুফ নামে এক ব্যাংক কর্মকর্তা বলেন, একদিকে রাস্তায় গাড়ি নড়ছে না জ্যামে। অন্যদিকে ফুটপাত দখল করেই প্রচারণা। আমাদের জনগণের জন্যই যদি হয় এ আয়োজন তাহলে আমার প্রশ্ন, এটা জনগণের দুর্ভোগ ছাড়া কিইবা বয়ে আনছে?

‌মাওফুজা বেগম এক স্কুলশিক্ষক বলেন, নগরজুড়ে যখন নানা সমস্যা, ঠিক তখন সিটি নির্বাচন এনেছে নতুন মাত্রা। বায়ুদূষণের সঙ্গে যুক্ত হয়েছে শব্দ দূষণ। এখন আবার দেখছি ফুটপাতগুলোও তাদের দখলে।

মন্তব্য করুন

সর্বশেষ নিউজ

আরো পড়ুন