৯, এপ্রিল, ২০২০, বৃহস্পতিবার

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় স্বামীকে বাঁচাতে গৃহবধুর বিরল দৃষ্টান্ত

অনিমেশ দাস, সুনামগঞ্জ প্রতিনিধি:
প্রকাশিত: ৬:২৫ অপরাহ্ন, ২৪ জানুয়ারী ২০২০, শুক্রবার


সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় স্বামীকে বাঁচাতে গৃহবধুর বিরল দৃষ্টান্ত

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা সদরের প্রয়াত মিহির রঞ্জন ধরের বড় ছেলে মিন্টু রঞ্জন ধর জীবনের সংকটাপন্ন অবস্থায় ভালোবাসার নিদর্শন তৈরি করতে নিজের জীবন বিপন্ন করে স্বামী কে লিভার দিয়ে পাশে দাঁড়িয়েছেন স্ত্রী হেপী রানী ধর।

স্বামীর জন্য স্ত্রী’র অনেক ত্যাগ অনেক সময়ই শুনা যায়।এরকম একটি ঘটনা গত দুই দিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক প্রশংসা কুড়াচ্ছে ।

বৃহস্পতিবার(২৩জানুয়ারী) মিন্টু রঞ্জন ধরের পিশাত বোনের এক আবেগ গন ষ্ট্যাটাসে নিরুপমা দত্ত লিখেন, “আজ আমার দাদা ভাইয়ের(মিন্টু রঞ্জন ধরের) লিভার ট্রান্সপ্লান্টের অপারেশন শুরু হতে যাচ্ছে। আর লিভারের একাংশ দিচ্ছেন উনার সহধর্মিণী আমার বৌদি। কি বলবো ভাষা নেই। অপারেশন শেষ হতে ১২ থেকে ১৬ঘন্টা লাগবে।সবাই উনাদের জন্যে আশীর্বাদ,দোয়া করবেন। বৌদির এই সেক্রিফাইস এর কথা সারাজীবন এই মনে থাকবে। এটাই যে সত্যিকারের ভালোবাসা।যদিও ভয় করছে তারপরেও বলবো তাড়াতাড়ি সুস্থ হয়ে ফিরে এসো আমাদের মাঝে।তোমাদের যে এক সাথে আরও অনেক পথ চলতে হবে।

বৃহস্পতিবার(২৩জানুয়ারী)ভারতের দিল্লি শহরের হাসপাতালে তাদের লিভার ট্রান্সপ্লান্ট অপারেশন হয়।
পারিবারিক সূত্রে জানা গেছে, প্রয়াত মিহির রঞ্জন ধরের বড় ছেলে জগন্নাথপুর বাজারের বিশিষ্ট ব্যবসায়ী , উপজেলা আওয়ামীলীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক মিন্টু রঞ্জন ধর বেশ কিছু দিন ধরে লিভারের জটিল রোগে ভুগছিলেন।

চিকিৎসকদের পরামর্শে তার লিভার ট্রান্সপ্লান্ট করার প্রয়োজনীয়তা দেখা দিলে পরিবারের পক্ষ থেকে ডোনার খোঁজা হয়। অনেক খোঁজাখুঁজি ও আইনি নানা জটিলতায় যখন তার জীবন বিপন্ন হতে চলছে ঠিক সেই সময় স্ত্রী হেপী রানী ধর নিজের জীবনকে বিপন্ন করে স্বামীকে লিভার দিলেন।

এ ব্যাপারে জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মধু সুধন ধর জানান, ডা. আবিদ্বীপ চৌধুরী (ঐচই ্ খরাবৎ ঃৎধহংঢ়ষধহঃ ংঁৎমবড়হ) এর নেতৃত্বে দিল্লির বিএলকে হাসপাতা’লে অপারেশন চলছে ।

তিনি আরও বলেন, স্বামীর জীবন রক্ষায় বৌদির এরকম মহানুভবতা এবং উনার মা, ভাইসহ সকলের প্রতি রইল অকৃত্রিম ভালবাসা ও কৃতজ্ঞতা তিনি ভাই ও বৌদির সুস্থতায় সকলের আশীর্বাদ কামনা করেন।

এদিকে জগন্নাথপুর উপজেলা বাসুদেব শ্রী মন্দিরে মিন্টু রঞ্জন ধরের রোগ মুক্তি কামনায় এক বিশেষ প্রার্থনা করা হয়।

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

সর্বশেষ নিউজ

আরো পড়ুন

Shares