২৪, ফেব্রুয়ারি, ২০২০, সোমবার

জয়পুরহাটের কালাইয়ে সবুজ আন্দোলনের উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান

আবুল কালাম আজাদ:
প্রকাশিত: ৪:৩৯ অপরাহ্ন, ১৮ জানুয়ারী ২০২০, শনিবার


জয়পুরহাটের কালাইয়ে সবুজ আন্দোলনের উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান

জয়পুরহাট জেলার কালাইয়ে পরিবেশবাদী সামাজিক সংগঠন সবুজ আন্দোলন ও সবুজ আন্দোলন ছাত্রফ্রন্ট কালাই উপজেলা শাখার উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোবারক হোসেন, পৌর মেয়র খন্দকার হালিমুল আলম জন, কালাই থানার অফিসার ইনচার্জ আব্দুল লতিফ খান, সবুজ আন্দোলন কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ মিজানুর রহমান এবং সবুজ আন্দোলন কালাই উপজেলা শাখার আহ্বায়ক এ্যাড: আজহারুল ইসলামের নেতৃত্বে শনিবার সকালে শুরু হয়ে কালাই বটতলা সি এন্ড বি রোড, কালাই থানা এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ষ্টেশন গিয়ে অভিযান শেষ হয়।

সকাল ১১টায় পৌর মেয়র পরিচ্ছন্নতা অভিযান কার্যক্রমের উদ্বোধন করেন। উদ্বোধনের আগে সবুজ আন্দোলনের থিম সং সবুজ বাঁচাও গানটি উপস্থিত সকলের উদ্দেশ্য শুনানো হয়। পরিচ্ছন্নতা অভিযানে সবুজ আন্দোলন এবং সবুজ আন্দোলন ছাত্রফ্রন্ট এর সদস্য ও কালাই সরকারি মহিলা কলেজ, কালাই ডিগ্রী কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ছাড়াও উপস্থিত ছিলেন, সবুজ আন্দোলনের সদস্য সচিব তাহরিম আল-হাসান, যুগ্ম আহ্বায়ক নামুসুল আকবর, রবিউল, মোহাম্মাদ আলী জিন্নাহ ও সবুজ আন্দোলন ছাত্রফ্রন্টের আহ্বায়ক মোঃ ফয়সাল আহম্মেদ, সদস্য সচিব এম আই মুরাদ, যুগ্ম আহ্বায়ক আসিফ আল ফয়সাল, তারেক মন্ডল, সদস্য অনুপ, রিছকু, শাহেদ, অয়ন, মুকুল প্রমুখ।

অন্যান্যদের মধ্যে মোঃ মামুনুর রশিদ ভাইস প্রিন্সিপাল ডিগ্রী কলেজ জনাব মোঃ আব্দুল আজিজ ভাইস প্রিন্সিপাল সরকারি মহিলা কলেজ, সাংবাদিক মোঃ ওমর আলী বাবু, সাংবাদিক আতাউর রহমান, সাংবাদিক সরোয়ার, অধ্যাপক সরওয়ার আলম, মোঃ আমিরুল মাস্টার সাধারণ সম্পাদক মডেল প্রেসক্লাব এবং শিক্ষাবিদ নারায়ন চন্দ্র সরকার ও ফায়ার সার্ভিসের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

নেতৃবৃন্দ সরকারি স্থাপনা ও সড়কে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করে।

অভিযানে নেতৃবৃন্দ বলেন, “পরিবেশ দূষণরোধে বিভিন্ন স্থাপনা ও সড়কের পরিচ্ছন্নতার বিকল্প নেই। পরিস্কার-পরিচ্ছন্ন-সুন্দর পরিবেশই পারে বাসযোগ্য দূষণহীন বাংলাদেশ বিনির্মাণ করতে। এজন্য আমাদেরকে সচেতন হতে হবে এবং সবাইকে সচেতন করতে হবে।”

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  

সর্বশেষ নিউজ

আরো পড়ুন

Shares