শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ১১:৩০ পিএম

জকসু নির্বাচনের দাবিতে জবি ছাত্রফ্রন্টের মিছিল

বিশেষ প্রতিবেদক :
প্রকাশিত: ৮:৩৪ অপরাহ্ন, ১৬ জানুয়ারী ২০২০, বৃহস্পতিবার


জকসু নির্বাচনের দাবিতে জবি ছাত্রফ্রন্টের মিছিল

জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (জকসু) নির্বাচনের দাবিতে ক্যাম্পাসে মিছিল করেছেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রফ্রন্ট। এ সময় তারা নবাগত শিক্ষার্থীদের শুভেচ্ছা, ও ক্যাম্পাস সম্প্রসারণ দাবিও জানান।

এসব দাবিতে তারা একটি মিছিল নিয়ে গোটা ক্যাম্পাস প্রদক্ষিণ করেন। ‘অবিলম্বে জকসু দাবি মেনে নাও, নিতে হবে’ এমন স্লোগানে মুখরিত করে তোলে ক্যাম্পাস।

মিছিল পরবর্তী সমাবেশে সভাপতিত্ব করেন ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক তানজিম সাকিব এবং সংগঠনের সহ-সভাপতি সুমাইয়া সোমার উপস্থাপনা করেন। বক্তব্য রাখেন- দফতর সম্পাদক মামদুদুর রহমান মুক্ত।

সমাবেশে সাধারণ সম্পাদক তানজিম সাকিব বলেন, ‘আনুষ্ঠানিকতা শেষ করে দ্রুততর সময়ে জকসু নির্বাচন দেয়া হোক। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন কর্মকাণ্ড দ্রুত বাস্তবায়ন করা হোক।’

তিনি আরও বলেন, ‘জকসু নির্বাচন এখন সময়ের দাবি, ক্যাম্পাসের সাবলীল পরিবেশ বজায় রাখতে এই সময় জকসু নির্বাচন খুব জরুরি। কেরানীগঞ্জের নতুন ক্যাম্পাসকে দ্বিতীয় ক্যাম্পাস করে বর্তমান ক্যাম্পাসে অন্তত একটি অনুষদ রাখা হোক।’

এদিকে জকসু ও ক্যাম্পাস সম্প্রসারণ বিষয়ে ছাত্রফ্রন্টের দাবির যৌক্তিকতা জানতে চাওয়া হলে মার্কেটিং বিভাগের ১৩তম ব্যাচের ছাত্র আবুল বাশার জানান, ঐতিহ্যকে সম্মান করতে চাইলে ক্যাম্পাস সম্প্রসারণ দাবিটি খুবই যৌক্তিক এবং জকসু নির্বাচন ও সময়ের অপরিহার্য দাবি।

সাধারণ শিক্ষার্থীরাও জকসু নির্বাচনের দাবিতে মিছিলে সমবেত হোন। মিছিলটি ভাস্কর্য চত্বর থেকে শুরু হয়ে বিজ্ঞান অনুষদ হয়ে আবারও ভাস্কর্য চত্বরে এসে মিলিত হয়।

মন্তব্য করুন

সর্বশেষ নিউজ

আরো পড়ুন