২৭, জানুয়ারী, ২০২০, সোমবার

বিড়াল ছানাকে মাতৃস্নেহ ও দুগ্ধ দিয়ে বড় করছে কুকুর!

নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৪:২৩ অপরাহ্ন, ১৩ জানুয়ারী ২০২০, সোমবার


বিড়াল ছানাকে মাতৃস্নেহ ও দুগ্ধ দিয়ে বড় করছে কুকুর!

কুকুর-বিড়ালের শত্রুতা জানা রয়েছে সবারই। তবুও প্রকৃতির নিয়মে মা হারা এক বিড়াল ছানাকে মাতৃস্নেহ ও দুগ্ধ দিয়ে বড় করছে একটি কুকুর।

রোববার বিকেলে গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার জামালপুর ইউনিয়নের বড় জামালপুর গ্রামে এমন চিত্র দেখা গেছে।

দেখা যায়, মা হারা একটি বিড়াল ছানাকে দুধ খাওয়াচ্ছে একটি কুকুর। যেন মায়া-মমতা সব কিছু দিয়েই আঁকড়ে ধরে রেখেছে কুকুরটি। বিড়াল ছানাটিও পরম আগ্রহে কুকুরের দুধ পান করছে অনায়াসে।

স্থানীয়রা জানান, জামালপুর গ্রামের নওয়াব আলীর বাড়ির উঠানে কিছু দিন আগেই মালিকবিহীন একটি মা বিড়াল দুটি ছানা প্রসব করার পর মারা যায়। এরপর দুধপানের অভাবে একটি ছানা মারা যায়, বেঁচে থাকে আরেকটি ছানা। কিন্তু প্রকৃতির খেয়ালে ছুটে আসে একটি কুকুর। শুরু করে বিড়াল ছানাটিকে মাতৃস্নেহ ও দুধ খাওয়ানো।

দিনভর বিড়াল ছানাকে নিয়ে এদিক-সেদিক ঘুরে বেড়ায় কুকুরটি। এভাবে ধীরে ধীরে বেড়ে ওঠে বিড়াল ছানাটি। এমনি এক বিরল দৃশ্য দেখে অবাক হয়েছেন ওই এলাকার মানুষ।

বড় জামালপুর গ্রামের মাসুদ রানা নামে এক যুবক বলেন, ‘মমতাময়ী এই কুকুরটা অনেক দিন যাবৎ এভাবেই বিড়াল ছানাটাকে বুকের দুধ দিয়ে আসছে। এতে ধীরে ধীরে বেড়ে উঠছে বিড়ালটি। এটি একটি অবাক হওয়ার বিষয়।’

জামালপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ারুল ইসলাম বলেন, ‘কুকুর-বিড়ালের এই বিষয়টি বিরল এক ঘটনা। এদের মধ্যে জন্ম হয়েছে চরম ভালোবাসা। এ থেকেও শিক্ষণীয় অনেক কিছু রয়েছে।’

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

সর্বশেষ নিউজ

আরো পড়ুন

Shares