বুধবার, ৮ জুলাই ২০২০, ১:২২ পিএম

ধর্ষন ও নারী নির্যাতনের প্রতিবাদে জবিতে গ্রাজুয়েটদের মানববন্ধন

ইমরান হুসাইন, জবি প্রতিনিধি:
প্রকাশিত: ৪:৫৬ অপরাহ্ন, ১০ জানুয়ারী ২০২০, শুক্রবার


ধর্ষন ও নারী নির্যাতনের প্রতিবাদে জবিতে গ্রাজুয়েটদের মানববন্ধন

রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থীকে ধর্ষণের ঘটনার প্রতিবাদে প্রতিবাদ মিছিল করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) সমাবর্তনে অংশগ্রহণকারী গ্রাজুয়েটরা। এসময় তারা ধর্ষণ ও নারী নির্যাতনের সাথে জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার দাবি জানান ও সকলের সচেতনতার জন্য আহব্বান জানান।

বৃহস্পতিবার দুপুর ১২টা ৩০মিনিটে বিশ্ববিদ্যালয়ের রফিক ভবনের সামনে থেকে তারা এ প্রতিবাদ মিছিল শুরু করেন।

উক্ত প্রতিবাদ মিছিলে বাংলা বিভাগের সপ্তম ব্যাচের গ্রাজুয়েটরা বলেন বিচারহীনতার সংস্কৃতির কারণে ধর্ষণ আমাদের দেশে নিত্যদিনের একটা রুটিন হয়ে গেছে। ধর্ষণের খবর দেখে সকালে ঘুম ভাঙ্গে, ধর্ষণের খবর শুনে আমরা রাতে ঘুমাতে যাই। আমাদের দেশে অপরাধের পর একটি তদন্ত কমিটি গঠনের মাধ্যমে বিষয়টিকে ধামাচাপা দেয়া হয়। যার ফলে এরকম ঘটনা বেড়েই যাচ্ছে।
প্রশাসনের বিচারহীনতা ও সমাজের বিজ্ঞ মানুষের উদাসীনতা বাড়িয়ে তুলেছে এমন ঘটনার।

তারা আরো বলেন ধর্ষন হয়ে গেছে আমাদের নিত্য সংগী।প্রতিদিন কোথাও না কোথাও ধর্ষন ও নারী নির্যাতনের শিকার হচ্ছে। এসময়ে তারা আরো বলেন ধর্ষন ও নির্যাতনের বিরুদ্ধে প্রশাসনের একটু শক্ত নজরদারি করতে হবে এবং প্রশাসনের পাশাপাশি সমাজের সকল স্তরের মানুষদের সচেতন হতে হবে আমাদের সমাজ থেকে এই ব্যাধি প্রতিরোধ করতে।

উক্ত মানববন্ধনে তারা আরো বলেন প্রশাসনের বিচার কার্যের গাফিলতির কারনে রেহায় পেয়ে যাচ্ছে ধর্ষক ও নির্যাতনকারীরা ।যার কারনে প্রতিনিয়ত বেড়েই চলেছে এই নিকৃষ্টতম কাজ।সেই সাথে তারা সমাজের প্রত্যেকের কাছে আহব্বান জানান এই ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে সোচ্চার ও প্রতিবাদী হতে।

মন্তব্য করুন

সর্বশেষ নিউজ

আরো পড়ুন