১, এপ্রিল, ২০২০, বুধবার

আমার প্রেম  -নাছির উদ্দীন আহমেদ

পি. কে. ডেস্ক: :
প্রকাশিত: ৭:০৯ পূর্বাহ্ন, ২ নভেম্বর ২০১৯, শনিবার


আমার প্রেম  -নাছির উদ্দীন আহমেদ

সব মানুষের জীবনে প্রেম থাকে। তরুণ বয়সে ভালোবাসা পাওয়ার জন্য খুব স্পর্শকাতরতায় ভুগতাম।কিন্তু কারো এটেনশান পাইনি।

গায়ের রঙ বা চেহারা বা এমন কোন গুণ ছিল না যা দিয়ে কোন নারী আমার প্রতি কোন ভাবে আকর্ষিত হতে পারত। মেডিকেল কলেজের জীবনে অবশ্যই কাউকে না কাউকে ভাল লাগতো। প্রত্যাখ্যাত হয়েছি। জীবন থেমে থাকেনি। যাকে বিয়ে করেছি তাকেই বেশি ভালোবাসি। সন্তানদেরকে ভালোবাসি। জাগতিক নিয়মে মা-বাবাকে সবাই ভালবাসে,আমিও তাই। ১৯৮৭সাল থেকে আমি ডাক্তার। তারপর থেকেই আমার প্রেম হয়ে যায় রোগিদের সাথে। এখানে কোনো প্রাপ্তির প্রেম নেই। এই প্রেম শুধু দেয়া।

এ পর্যন্ত বহু মানুষের জীবনে ভ্যালু বা কল্যাণ যোগ করতে পেরেছি স্রষ্টার দয়ায়। এ সাতান্ন তে এসে বিশাল শুন্যতা ও একাকীত্ব আমাকে পেয়ে বসেছে। আমি এখন বার্ধক্যে। ভালবাসতে চাই মানুষ কে। খুঁজে পাইনা কোন মানুষ। সবাই যেন কাছে আসে কোন একটা উদ্দেশ্য নিয়ে। নিখাঁদ ভালোবাসার আজকাল বড় বেশি অভাব। তাই ভালোবাসাটা আমার স্রষ্টার সাথেই হয়ে গেছে। কোন নারীর নিখাদ ভালবাসা হয়তো পাই নি। অনেক মানুষের দোয়া ও ভালবাসা আমি পেয়েছি। পরকালে কি হবে জানি না। সেখানে যদি স্বর্গ না পাই তা হলে হয়তো নরকেই থাকবো। কিন্তু এ জীবন ব্যর্থ হয়নি। সেই মানুষদেরই বেশি ভালবেসেছি যাদের কেউ নেই। তাদেরকে হয়তো একটু বেশিই ভালোবেসেছি।

কেউবিশ্বাস রাখেনি।মানুষ তো এমনই হবে।কেউ ভালবাসেনি বলে স্রষ্টা তো মুখ ফেরায় নি। আমার প্রিয় লেখিকাঃ সুমনা তনুর লিখা কথা গুলো দিয়ে শেষ করছি কিছু বলবেনা । কিছু শুনবে না। আকাশের গায়ে কোন ধূলো জমে না। সমুদ্রের জল কোন দিন নোংরা হয় না। যতই মানুষকে কে ভালবাসবেন ততই কষ্ট পাবেন।যতই কাজ করবেন, সমালোচিত হবেন। যতদিন বেঁচে থাকি নিঃস্ব মানুষদের কেই ভালবাসবো। হয়ত কেউ একদিন ভালোবাসবে ;সেটা যত বয়সেই হোক না। সেই নিঃস্বার্থ ভালোবাসায় আমি আমার আমি কে খুঁজে পাব অন্য এক উচ্চতায়। পরকালের শেষ যাত্রা হয় যেন মানুষের ভালবাসা ও দোয়ার সান্নিধ্যে।

লেখকঃ পরিচালকঃ ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল।

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

সর্বশেষ নিউজ

আরো পড়ুন

Shares