৬, এপ্রিল, ২০২০, সোমবার

আমাকে ফাঁসি দিন—নাছির উদ্দীন আহমেদ

প্রতিদিনের কাগজ' রিপোর্ট :
প্রকাশিত: ৫:৫৩ পূর্বাহ্ন, ৩০ অক্টোবর ২০১৯, বুধবার


সিরিয়াল নিতে ঘুষ ও আমার অবস্থান। আমাকে সৎ বলবেন না। আমি সৎ নই। কারন আমার সব বিচারের রায় সমতার ভিত্তিতে হয়নি। আমি সব ক্ষেত্রে নিরপেক্ষ হতে ব্যর্থ হয়েছি। আমাকে ঘৃনা করুন। এ জীবনের সঠিক সত্য কি বুঝতে পারিনি। আমরা যেমন মানুষ তেমনই আমাদের সমাজ। আমরা বন দেখতে গিয়ে পাতার দিকে তাকিয়ে বনের বিশালতা নিয়ে কখনোই ভাবি না।

আমরা প্রতিক্রিয়া দেখাতে গিয়ে বাস্তবতা ও নিরপেক্ষতা মেনে কথা বলিনা। আমাদের চাহিদা অনেক।কিন্তু সম্পদ, দক্ষতার ঘাটতি বিবেচনা করে সিদ্ধান্ত নেই না।

পুলিশ অফিসার বা যাদের হাতে ক্ষমতা বেশি তাদের বিরুদ্ধে উচ্চবাচ্য করার সাহস রাখি না।
শুধু পারি হাসপাতালের যে কোন ঘটনাকে অতি প্রতিক্রিয়া দেখিয়ে উপস্থাপন করতে।

অভিযোগ করার নিয়ম হাসপাতালের সব জায়গায় লিখা আছে। ফেসবুকে মন্তব্যের মাধ্যমে যে জ্ঞান লাভ করছি তাতে মনে হয় সাবালক হইনি।

আমার অবস্থানে ১০ দিন থেকে হাসপাতাল চালান। তারপর আমাকে ফাঁসি দিন। মতামতের স্বাধীনতাকে অমর্যাদাকর অবস্থায় নিয়ে যেয়ে হাসপাতালের অগ্রযাত্রাকে ক্ষতিগ্রস্ত করবেন না। এটা করতে থাকলে ২০১৫ আগের চেয়ে ভয়াবহ দুর্নীতি চলবে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে। আমি সীমাবদ্ধতা ও প্রতিকুলতা নিয়েই ৪ বছর হাসপাতাল চালিয়ে আসছি। কোন সংস্থা শতভাগ সফল নয় কারন আমরা মন ও কথায় এবং কাজে এক নই। ভাল মন্দ মিলিয়ে চরম ধৈর্য্য নিয়ে এ চার বছর সংগ্রাম করছি আল্লাহর সন্তুষ্টির জন্য। একথা নির্দ্বিধায় বলতে পারি সাধারণ জনগণের সুচিকিৎসার ব্যাপারে আমি একশত ভাগ ভালবাসা নিয়েই কাজ করি। সংস্থার ঐক্যের স্বার্থে অনেক কিছু নিয়ে কথা বলি না কারন আমাকে এদেরকে নিয়েই কাজ করতে হয়। আমি চাইলেও সব কিছু শতভাগ ঠিক হবে না। আমি গুনীজন না। বিবেকের কাছে আমি একজন ঘৃনীত মানুষ

লেখক পরিচিতিঃ-পরিচালক,
ময়মনসিংহ মেডিকেল কলেজে হাসপাতাল।

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

সর্বশেষ নিউজ

আরো পড়ুন

Shares