২৪, জানুয়ারী, ২০২০, শুক্রবার

কেন্দ্রীয় যুবলীগ সহ-সম্পাদক সোহাগ’র বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর কাছে অভিযোগ

এম.জাফরান হারুন, পটুয়াখালী থেকে:
প্রকাশিত: ২:১৭ অপরাহ্ন, ৮ অক্টোবর ২০১৯, মঙ্গলবার


বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক অ্যাডভোকেট শামিম আল সাইফুল সোহাগের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণপূর্বক ভূমিহীনদের নামে মিথ্যা হয়রানীমূলক মামলা থেকে অব্যাহতি পেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে লিখিত অভিযোগ প্রেরণ করেছেন পটুয়াখালীর কলাপাড়ার পাঁচ ভূমিহীন পরিবার।

একই সাথে বিষয়টি তদন্তের জন্য যুবলীগ ট্রাইব্যুনালের ই-মেইলে ও রেজিষ্ট্রী ডাক যোগে লিখিত অভিযোগ প্রেরণ করা হয়েছে। উপজেলার বালিয়াতলী ইউনিয়নের মোসা: ইনারা বেগম পাঁচ ভূমিহীন পরিবারের পক্ষে গত বৃহস্পতিবার এ অভিযোগ প্রেরণ করেন।

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, কলাপাড়া উপজেলাধীন ৩৮ নং জেএল সোনাপাড়া মৌজার বিভিন্ন খতিয়ান ও দাগে ৫টি বন্দোবস্ত কেস মূলে পাঁচ ভূমিহীন পরিবার ৭.৫০ একর জমি বন্দোবস্তমূলে প্রাপ্ত হয়। এতে তারা বাড়ি-ঘর, বাগান-পুকুর করে প্রায় ৩৫ বছর যাবৎ শান্তিপূর্নভাবে ভোগ দখল করছেন।

কিন্তু যুবলীগ কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক শামিম আল সাইফুল সোহাগসহ ১০/১৫ জন দলীয় ক্ষমতার অপব্যবহার করে তাদের ওই জমি থেকে উৎখাত করার জন্য তার অনুসারীদের বাদী করে লক্ষ লক্ষ টাকা চুরি, ছিনতাইয়ের মত মিথ্যা অপরাধে কলাপাড়া থানা, মহিপুর থানা, কলাপাড়া জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত ও ঢাকার দক্ষিন কেরানীগঞ্জ থানায় একাধিক মামলা করে হয়রানী করছে।

আদালত তাদের প্রত্যক্ষ করে প্রত্যেকটি মামলায় জামিন প্রদান করেন। এরপরও সোহাগ তাদের বন্দোবস্তকৃত জমি মাছের ঘেরের নামে আত্মসাতের লক্ষে নানা ধরনের ষড়যন্ত্র করছে। এমনকি সহকারী জজ আদালতের নিষেধাজ্ঞার আদেশ অমান্য করে সোহাগ তার ক্যাডারদের দ্বারা তাদের জমি চাষাবাদে বাধার সৃষ্টি করে খুন-জখমের ভীতি প্রদর্শন করছে।

তাই উক্ত ক্ষমতাধর সোহাগসহ তার সন্ত্রাসী ক্যাডারদের হাত থেকে রক্ষায় প্রধানমন্ত্রীসহ যুবলীগ ট্রাইব্যুনালে পাঁচ ভূমিহীন পরিবারের পক্ষে লিখিত অভিযোগ দায়ের করেন মোসা: ইনারা বেগম।

এ বিষয়ে সোহাগ তার বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ অস্বীকার করে প্রতিবেদককে বলেন, ‘তিনি ওই পাঁচ পরিবারের জমিতে কোন ধরনের কর্মকান্ড পরিচালনা করছেন না। তার বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ তদন্তে মিথ্যা প্রমানিত হবে।

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

সর্বশেষ নিউজ

আরো পড়ুন

Shares