১, এপ্রিল, ২০২০, বুধবার

গরমে গেলো হাতির প্রাণ, দেখতে জনতার ভিড়

:
প্রকাশিত: ৮:০৭ পূর্বাহ্ন, ২৫ সেপ্টেম্বর ২০১৯, বুধবার


লালমনিরহাটের আদিতমারী উপজেলায় শিল্প ও বাণিজ্য মেলায় আসা ‘দি লায়ন সার্কাস’ এর একটি হাতির মৃত্যু হয়েছে। গরম জনিত কারণে হাতিটি স্ট্রোক করে মারা গেছে বলে ঐ সার্কাস মালিকের দাবি। এদিকে হাতির মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে স্থানীয়রা তা দেখতে ভিড় জমাচ্ছে।সোমবার (০২ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলার কমলাবাড়ি ইউনিয়নের হাজিগঞ্জ

লালমনিরহাটের আদিতমারী উপজেলায় শিল্প ও বাণিজ্য মেলায় আসা ‘দি লায়ন সার্কাস’ এর একটি হাতির মৃত্যু হয়েছে। গরম জনিত কারণে হাতিটি স্ট্রোক করে মারা গেছে বলে ঐ সার্কাস মালিকের দাবি। এদিকে হাতির মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে স্থানীয়রা তা দেখতে ভিড় জমাচ্ছে।

সোমবার (০২ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলার কমলাবাড়ি ইউনিয়নের হাজিগঞ্জ আলিয়া মাদ্রাসা মাঠে হাতিটির মৃত্যু হয়।

স্থানীয়রা জানায়, রংপুরের শ্যামপুর থেকে লালমনিরহাট বাণিজ্য মেলায় আসা দি-লায়ন সার্কাসের হাতিটি কয়েক দিন ধরে জেলার বিভিন্ন গ্রামে ঘুরে চাঁদাবাজি করছিল।

সোমবার বিকেলে আদিতমারী উপজেলার হাজিগঞ্জ আলিয়া মাদ্রাসা মাঠে পৌঁছালে হঠাৎ হাতিটি গরমে অসুস্থ হয়ে পড়ে। এর কিছুক্ষণের মধ্যে হাতিটি মারা যায়।

হাতিটির মাউথ সাইফুল ইসলাম বলেন, হাতির মৃত্যুর খবর সার্কাস ম্যানেজারকে জানানো হয়েছে। তারা এলে হাতির মরদেহ নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

দি লায়ন সার্কাসের মালিক নিরঞ্জন সরকার বলেন, হঠাৎ হাতিটি গরমে অসুস্থ হয়ে পড়ে। কিছুক্ষণ পর স্ট্রোক করে মারা যায়। তিনি আরো বলেন, আদিতমারী উপজেলা চেয়ারম্যান ইমরুল কায়েস ফারুকের সঙ্গে কথা বলে এখানেই হাতিটি পুঁতে রাখার সিদ্ধান্ত নেয়া হয়।

আদিতমারী উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডাঃ মোশারফ হোসেন বলেন, হাতিটির অসুস্থতার খবর পেলে চিকিৎসা দেওয়া যেত। কিন্তু মারা যাওয়ার পরে খবর পাওয়ায় কিছু করা সম্ভব হয়নি।

মন্তব্য করুন

খবর অনুসন্ধান

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  

সর্বশেষ নিউজ

আরো পড়ুন

Shares